T20 World Cup 2024

বাদ পড়েছিলেন এক দিনের বিশ্বকাপ থেকে, টি২০ বিশ্বকাপের আগে জোড়া লক্ষ্য ভারতীয় ক্রিকেটারের

এক দিনের বিশ্বকাপে খেলা হয়নি। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার আগে জোড়া লক্ষ্য নিয়ে এগোচ্ছেন ভারতীয় দলের অলরাউন্ডার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৭:৩৮
Share:

ভারতীয় ক্রিকেট দল। —ফাইল চিত্র

দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের দলে ছিলেন। শেষ মুহূর্তে চোট পাওয়ায় বিশ্বকাপ খেলা হয়নি অক্ষর পটেলের। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতায় ভারতীয় দলে থাকবেন অক্ষর? জানেন কঠিন লড়াই হবে। সেই কারণে আপাতত দু’টি প্রতিযোগিতাকে পাখির চোখ করেছেন অক্ষর।

Advertisement

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভাল বল করেছেন অক্ষর। আফগানিস্তান সিরিজ়ের পর বিশ্বকাপের আগে ভারত দু’টি প্রতিযোগিতা খেলবে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় ও আইপিএল। এই দু’টি প্রতিযোগিতাতেই ভাল খেলতে চান অক্ষর।

সাংবাদিকদের সামনে অক্ষর বলেন, ‘‘আমার কাজ হল দলের জন্য নিজের ১০০ শতাংশ দেওয়া। বিশ্বকাপের দলে সুযোগ পাব কি না তা এখন থেকে ভাবছি না। কারণ, দল নির্বাচন করা আমার কাজ নয়। আমি শুধু নিজের খেলার উপর নজর দিচ্ছি। আগে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় রয়েছে। তার পরে আইপিএল রয়েছে। সেখানে ভাল খেলতে চাই।’’

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের হাতে আর মাত্র দু’টি ম্যাচ রয়েছে। তাতে অবশ্য তাঁদের সমস্যা হবে না বলেই জানিয়েছেন অক্ষর। তিনি বলেন, ‘‘জানি আমরা আর দুটো টি-টোয়েন্টি ম্যাচ খেলব। কিন্তু আইপিএল আছে। সেখানে ক্রিকেটের মান যথেষ্ট উন্নত। আমার নিজের সঙ্গেই নিজের লড়াই হবে। আরও বেশি পরিশ্রম করতে চাই।’’

আফগানিস্তানের বিরুদ্ধে রবিবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ভারত। ইন্দোরে হবে সেই প্রতিযোগিতা। মোহালিতে জিতে ১-০ এগিয়ে অক্ষররা। ইন্দোরে জিততে পারলেই সিরিজ় পকেটে পুরবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন