IPL

স্ত্রীর জামা পরে আইপিএলে খেলতে নেমে যাচ্ছিলেন ভারতীয় ক্রিকেটার! কোথায়, কবে?

ভারতীয় দলের অলরাউন্ডার আইপিএল খেলবেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। বর্ডার-গাওস্কর সিরিজ়ের মাঝেই নিজের ফ্র্যাঞ্চাইজ়িকে একটি সাক্ষাৎকার দিয়েছেন তিনি। ছিলেন তাঁর স্ত্রীও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১৩
Share:

আইপিএলের একটি ম্যাচে স্ত্রীর জামা পরে নেমে যাচ্ছিলেন ভারতীয় দলের এক ক্রিকেটার। ছবি: টুইটার।

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন অক্ষর পটেল। বাঁহাতি অলরাউন্ডারের উপর আস্থা রয়েছে কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মার। বর্ডার-গাওস্কর সিরিজ়েও ভাল ছন্দে রয়েছেন। এই অক্ষরই স্ত্রীর নাম লেখা জার্সি পরে এক বার মাঠে নেমে পড়েছিলেন!

Advertisement

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন অক্ষর। তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি সম্প্রতি অক্ষর এবং তাঁর স্ত্রী মেহার একটি সাক্ষাৎকার নিয়েছে। সেখানে উঠে এসেছে মজার ঘটনাটিও। ২০২১ সালের আইপিএলের সময় ঘটা সেই ঘটনা মনে পড়লে এখনও হেসে ওঠেন অক্ষর। একটি প্রশ্নের উত্তরে অক্ষর বলেছেন, ‘‘সে বার আইপিএল হয়েছিল দুবাইয়ে। খুব গরম ছিল। প্রচণ্ড রোদের মধ্যে ফিল্ডিং করে সাজঘরে ফিরেছিলাম এক দিন। ঘামে গোটা শরীর ভিজে গিয়েছিল। পরিষ্কার হয়ে নিয়ে জামা বদল করেছিলাম। ব্যাগে মাত্র একটাই টি-শার্ট ছিল। সেটাই পরেছিলাম।’’ এর পর অক্ষর বলেছেন, ‘‘টি-শার্টটা পরার পর খুব আঁটসাঁট লাগছিল। ভেবেছিলাম বেশি জিম করার জন্য আমার বেশি ফুলে গিয়েছে। তাই টি-শার্টটা গায়ের উপর চেপে বসেছে। অস্বস্তি হচ্ছিল। সন্দেহ হওয়ায় এক জনকে জিজ্ঞেস করেছিলাম পিছনে কার নাম লেখা রয়েছে। তিনি দেখে বলেছিলেন, ‘এটা মেহার জার্সি।’’’

এই সাক্ষাৎকারেই ক্রিকেট জীবনের সেরা মুহূর্তের কথা জানিয়েছেন অক্ষর। বাঁহাতি অলরাউন্ডার বলেছেন, ‘‘২০১৪ সালের ১৫ জুন আমার ক্রিকেট জীবনের সেরা মুহূর্ত এসেছিল। সে দিন ভারতের হয়ে অভিষেক হয়েছিল আমার।’’

Advertisement

বর্ডার-গাওস্কর সিরিজ় শেষ হওয়ার পর দিল্লির প্রস্তুতি শিবিরে যোগ দেবেন অক্ষর। টেস্ট ম্যাচে ব্যস্ত থাকলেও তাঁর ভাবনায় রয়েছে আইপিএলও। দিল্লির হয়ে নিজের সেরাটাই দিতে চান ২৯ বছরের অলরাউন্ডার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দিল্লিতে দ্বিতীয় টেস্টে রোহিতদের জয়ের পিছনে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন অক্ষর। দ্বিতীয় এবং তৃতীয় টেস্টের মাঝে একটু বেশি দিনের বিরতি থাকার সুযোগে অক্ষর এবং তাঁর স্ত্রী মেহার সাক্ষাৎকার নিয়েছে দিল্লি ফ্র্যাঞ্চাইজ়ি। দিল্লির ইউটিউব চ্যানেলে ক্রিকেটপ্রেমীরা দেখতে পাবেন তাঁদের সাক্ষাৎকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন