Babar Azam

বাবর হাজির চক্ষুশূল সতীর্থের বিয়েতে! পদত্যাগী পাক অধিনায়ক গাইলেন কাওয়ালিও

বিশ্বকাপের ব্যর্থতার পরেই তিন ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে গিয়েছেন। মাথার উপর থেকে চাপ নেমে গিয়েছে সেটা বোঝা যাচ্ছে বাবর আজমকে দেখেই। সতীর্থের বিয়ের অনুষ্ঠানে হাজির তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১৬:৫৩
Share:

বাবর আজম। ছবি: পিটিআই।

বিশ্বকাপের ব্যর্থতার পরে পাকিস্তনের ক্রিকেটে এখন বিয়ের উৎসব। তিন ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে যাওয়া বাবর আজমও শামিল সেই উৎসবে। কাঁধের উপর থেকে বোঝা নেমে গিয়েছে সেটা বোঝা যাচ্ছে বাবরকে দেখেই। তাই সতীর্থ ইমাম উল হকের বিয়ের আগে একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তিনি। এই ইমামের সঙ্গে তাঁর সম্পর্ক একেবারেই ভাল নয় বলে মনে করা হয়। বিশ্বকাপ চলাকালীন ইমামকে প্রথম একাদশ থেকে নাকি বাদ দিতেও চেয়েছিলেন তিনি। সেই অনুষ্ঠানে বেশ খোশমেজাজে দেখা গেল তাঁকে। অস্ট্রেলিয়া সফরের আগে উদ্দীপ্ত পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

কিছু দিনের মধ্যেই বিয়ে করতে চলেছেন ইমাম। তার আগে কাওয়ালি রাত্রির আয়োজন করা হয়েছিল। সেখানেই বাবরের সঙ্গে দেখা যায় সরফরাজ আহমেদকে, যিনি বাবরের আগেই পাকিস্তানের অধিনায়ক ছিলেন। সরফরাজ বেশ জোর গলায় কাওয়ালি গাইছিলেন। বাবরও মাঝে মাঝে সঙ্গ দিচ্ছিলেন। আবার কিছু সময় মোবাইলে ব্যস্ত থাকছিলেন।

বিশ্বকাপের ব্যর্থতা গোটা দলের উপরেই চাপ তৈরি করেছে। সেই চাপ থেকে মুক্তি পেতেই নিজেদের বিভিন্ন ভাবে ব্যস্ত রাখছেন ক্রিকেটারেরা। বাবরের উপরে চাপ সব থেকে বেশি ছিল। বিভিন্ন দিক থেকে তিনিই বাকিদের থেকে বেশি সমালোচিত হচ্ছিলেন। অধিনায়কত্ব ছাড়ার পর এখন তিনি নিজের ব্যাটিংয়ের উপরেই মনঃসংযোগ করতে পারবেন।

Advertisement

ডিসেম্বর থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাকিস্তানের সিরিজ়‌। এটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। পাকিস্তান এই মুহূর্তে টেস্ট বিশ্বকাপে সবার উপরে রয়েছে। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটিতে খেলা যে কোনও দলের কাছেই কঠিন কাজ। তার উপর, নাসিম শাহ এবং হ্যারিস রউফ থাকছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন