Rahul Dravid

ভারতীয় দলের দায়িত্ব ছেড়ে নতুন চাকরিতে যোগ দিচ্ছেন দ্রাবিড়? কোন ভূমিকায় দেখা যেতে পারে তাঁকে?

ভারতীয় দলের দায়িত্ব সামলানোর পর কিছুটা হালকা কাজ করতে চাইছেন দ্রাবিড়। ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকলেও কোচিং করাবেন না। খুব তাড়াতাড়ি যোগ দেবেন নতুন চাকরিতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১৬:১০
Share:

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

বিশ্বকাপের পরেই জানিয়ে দিয়েছেন ভারতীয় দলের দায়িত্বে আর থাকতে ইচ্ছুক নন। রাহুল দ্রাবিড়ের ভবিষ্যৎ নিয়ে তার পর থেকেই শুরু হয়েছিল জল্পনা। তিনি সম্ভবত অন্য একটি দলের দায়িত্ব নিতে চলেছেন। কারণ তুলনায় কম চাপের কাজ করতে চাইছেন দ্রাবিড়।

Advertisement

রোহিত শর্মা, বিরাট কোহলিদের সংসারে আর দেখা যাবে না দ্রাবিড়কে। নতুন চাকরিতে যোগ দিতে চলেছেন তিনি। যুক্ত থাকবেন ক্রিকেটের সঙ্গেই। তবে কোচিং করাবেন না। আইপিএলের একটি ফ্র্যাঞ্চাইজ়ির মেন্টর হিসাবে দেখা যাবে দ্রাবিড়কে। লখনউ সুপার জায়ান্টস ছেড়ে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসাবে যোগ দিয়েছেন গৌতম গম্ভীর। সেই জায়গায় দ্রাবিড়কে আনতে চলেছেন কলকাতার শিল্পপতি সঞ্জীব গোয়েনকা। ২০২৪ সালের আইপিএলে দ্রাবিড়কে দেখা যাবে লখনউয়ের মেন্টরের ভূমিকায়।

লখনউ ফ্র্যাঞ্চাইজ়ির পক্ষ থেকে সরকারি ভাবে এই খবর এখনও জানানো হয়নি। দ্রাবিড়ও কোনও মন্তব্য করেননি। সূত্রের খবর, দ্রাবিড়ের সঙ্গে লখনউয়ের কথাবার্তা চূড়ান্ত হয়ে গিয়েছে। শুধু চুক্তি সই বাকি। তার পরেই সরকারি ভাবে বিষয়টি জানানো হবে। আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে আগেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে দ্রাবিড়ের। এর আগে তিনি রাজস্থান রয়্যালস এবং দিল্লি ক্যাপিটালসের সঙ্গে যুক্ত ছিলেন।

Advertisement

দ্রাবিড়কে ফেরার প্রস্তাব দিয়েছিল রাজস্থানও। তবে তিনি বেছে নিয়েছেন লোকেশ রাহুলের দলকে। চুক্তির অঙ্কও এ ক্ষেত্রে বিশেষ ভূমিকা নিয়েছে বলে সূত্রের খবর। লখনউয়ের কোচ হিসাবে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ জাস্টিন ল্যাঙ্গার। তাঁর ক্রিকেট মস্তিষ্কের সঙ্গে যুক্ত হবে ভারতীয় দলের সদ্য প্রাক্তন কোচের অভিজ্ঞতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন