Shakib Al Hasan

রাজনীতি থেকে আবার ক্রিকেটে শাকিব, নির্বাচন জিতেই অনুশীলন শুরু বাংলাদেশের অধিনায়কের

নির্বাচন শেষ। এ বার লক্ষ্য বাংলাদেশ প্রিমিয়ার লিগ। তাই শাকিবও ফিরলেন ক্রিকেটে। নির্বাচনে জেতার রাতেই মিরপুরে ফিরে আসেন। সোমবার শুরু করলেন অনুশীলন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৮:১০
Share:

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

রাজনীতিতে আপাতত ইতি। শাকিব আল হাসান ফিরলেন ক্রিকেটে। রবিবার বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা ১ আসন থেকে সাংসদ হয়েছেন। আর সোমবার মিরপুর স্টেডিয়ামে অনুশীলন করতে চলে এলেন বাংলাদেশের অধিনায়ক।

Advertisement

এক দিনের বিশ্বকাপ খেলে দেশে ফিরে শাকিব ব্যস্ত হয়ে পড়েছিলেন রাজনীতি নিয়ে। নির্বাচনী প্রচারের ব্যস্ততা ছিল চরমে। অনুশীলন করতে না পারার অন্যতম কারণ ছিল বিশ্বকাপে পাওয়া চোট। আঙুলের চোট সেরে গিয়েছে শাকিবের। মিটেছে নির্বাচনও। এ বার সামনে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। রংপুর রাইডার্সের হয়ে নিজের সেরাটা দেওয়ার প্রস্তুতি শুরু করে দিলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার।

মাগুরায় কয়েক দিন আগে থেকে ফিটনেস অনুশীলন শুরু করেছিলেন শাকিব। তবে ব্যাট-বলের সঙ্গে সম্পর্ক ছিল না। তাই নির্বাচন জিতে রবিবার রাতেই মিরপুরে চলে আসেন শাকিব। সোমবার সকালে মিরপুর স্টেডিয়ামে আসেন শাকিবের কোচ নাজমূল আবেদিন। তার পর একে একে স্টেডিয়ামে আসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দুই ফিজিয়ো বায়েজিদ ইসলাম এবং মোজাদ্দেদ আলফা, ট্রেনার তুষার কান্তি হালদার, চিকিৎসক মনজুর হোসাইন। যদিও কেউই শাকিবের অনুশীলনে আসা নিয়ে মুখ খোলেননি। এত জন হঠাৎ স্টেডিয়ামে আসায় শুরু হয় জল্পনা। কিছু ক্ষণ পর শাকিবের গাড়ি স্টেডিয়ামে আসতে জল্পনার অবসান হয়। গাড়ি থেকে নেমে ব্যাট হাতে ঢুকে যান ইন্ডোরে। বেশ কিছু ক্ষণ অনুশীলন করেন তিনি।

Advertisement

আগামী ১৯ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। অর্থাৎ হাতে আর দিন দশেক সময় রয়েছে। তার মধ্যে ম্যাচ ফিট চাইছেন প্রথম বারের সাংসদ। কারণ রাজনীতিতে যোগ দিলেও শাকিব জানেন, সব কিছুর নেপথ্যে তাঁর ক্রিকেটই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন