Mushfiqur Rahim

Mushfiqur: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলবেন না বাংলাদেশের মুশফিকুর, যাবেন হজ করতে

ভাল ছন্দে রয়েছেন মুশফিকুর। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে শতরান করেছেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে তাঁকে না পাওয়া বড় ধাক্কা বাংলাদেশের জন্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২২ ১২:৫৩
Share:

মুশফিকুর রহিম। ছবি: টুইটার

জাতীয় দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবেন না মুশফিকুর রহিম। বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে সদ্য টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার রান পূর্ণ করা মুশফিকুর যাবেন হজ করতে।

ওয়েস্ট ইন্ডিজ সফরে দল বাছা নিয়ে দুশ্চিন্তায় বাংলাদেশের জাতীয় নির্বাচকরা। একেই চোটের জন্য চার জন বোলারকে পাওয়ার সম্ভাবনা কম। জুলাই মাসে হজ করতে যাবেন মুশফিকুর। সে জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে ছুটির আবেদন করেছিলেন। তাঁর সেই আবেদন মঞ্জুর করেছে বিসিবি। ২২ জুনই সৌদি আরব যাবেন মুশফিকুর। ফলে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনি বাংলাদেশের হয়ে খেলবেন না।

Advertisement

বিসিবি-র ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘‘শ্রীলঙ্কা সিরিজ শুরুর আগেই মুশফিকুর হজে যাওয়ার পরিকল্পনার কথা আমাদের জানিয়েছে। সেই মতো ছুটির আবেদনও করেছে। আমরা ওকে হজ করতে যাওয়ার জন্য সময় দিয়েছি। প্রাথমিক ভাবে আমরা ভেবেছিলাম, ওয়েস্ট ইন্ডিজ সফরের শেষ অংশে হয়তো মুশফিকুরকে পাওয়া যাবে। কিন্তু, গোটা সিরিজেই ওকে পাওয়া যাবে না।’’

৫ জুন থেকে শুরু হবে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফর। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে তারা দুই টেস্টের সিরিজ ছাড়াও এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজও খেলবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন