ICC World Cup 2023

বিরাটকে স্লেজ করতে ভয় পান মুশফিকুর, বৃহস্পতিবার ভারত-বাংলাদেশ ম্যাচের আগে জানালেন নিজেই

বিরাট কোহলিকে স্লেজ করবেন না বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহমান। তিনি ভয় পান ভারতীয় ব্যাটারকে কটূক্তি করতে। বৃহস্পতিবার পুণেতে মুখোমুখি হবে দুই দল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ২০:১১
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

বিশ্বকাপে বৃহস্পতিবার মুখোমুখি ভারত-বাংলাদেশ। কিন্তু সেই ম্যাচে বিরাট কোহলিকে স্লেজ করবেন না বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহমান। তিনি ভয় পান ভারতীয় ব্যাটারকে কটূক্তি করতে। মুশফিকুর মনে করেন, বিরাটকে স্লেজ করলে সে আরও বেশি ভয়ঙ্কর হয়ে ওঠে।

Advertisement

সম্প্রচারকারী সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে মুশফিকুর বলেন, “কিছু ব্যাটার এমন আছে, যাদের স্লেজ করলে তারা আরও আগ্রাসী হয়ে যায়। সেই কারণে আমি বিরাটকে কখনও স্লেজ করি না। আমি শুধু বোলারদের বলি তাড়াতাড়ি বিরাটকে আউট করতে।” মুশফিকুর স্লেজ করতে ভয় পেলেও বিরাট সুযোগ পেলে ছাড়েন না বলেই জানিয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক। তিনি বলেন, “আমি যখনই বিরাটের বিরুদ্ধে খেলেছি, ও সব সময় আমাকে স্লেজ করার চেষ্টা করেছে। ও সব সময় লড়াই করতে ভালবাসে, কখনও সহজে উইকেট ছুড়ে দেয় না। আমার এই লড়াইটা ভাল লাগে।”

বিশ্বকাপের লিগ তালিকায় বুধবারের ম্যাচের আগে শীর্ষে রয়েছে ভারত। তিন ম্যাচে ৬ পয়েন্ট পেয়েছে তারা। বাংলাদেশ চেষ্টা করবে ভারতের সেই জয়ের রথ থামাতে। যদিও তারা নিজেরা ইংল্যান্ড এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে পর পর দু’টি ম্যাচ হেরে গিয়েছে। এই মুহূর্তে সাত নম্বরে রয়েছে তারা।

Advertisement

ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে বিরাট সম্পর্কে শাকিব বলেন, “ও খুব স্পেশাল এক জন ব্যাটার। আমাদের সময়কার সেরা ব্যাটার বলা যেতে পারে। আমি খুব ভাগ্যবান যে, ওকে পাঁচ বার আউট করতে পেরেছি। বৃহস্পতিবার যদি ওর উইকেট নিতে পারি, সেটা খুবই তৃপ্তির হবে।” শাকিবের প্রশংসা করেন বিরাটও। তিনি বলেন, “শাকিবের অভিজ্ঞতা প্রচুর। ওর বিরুদ্ধে অনেক ম্যাচ খেলেছি। বল হাতে ওর দাপট অনেক। নতুন বলে খুব ভাল বল করে। রান দেয় না খুব বেশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন