ICC ODI World Cup 2023

পুণেতে বৃষ্টি, বৃহস্পতিবার ভারত-বাংলাদেশ ম্যাচ হবে তো?

বৃহস্পতিবার খেলতে নামবেন রোহিত শর্মা, শাকিব আল হাসানেরা। কিন্তু সে দিন বৃষ্টির আশঙ্কা থাকছে। সেই কারণে ভারতের এই ম্যাচ নিয়ে চিন্তাও থাকছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৯:২৮
Share:

ভারত-বাংলাদেশ ম্যাচের আগে পুণেতে বৃষ্টি। ছবি: টুইটার।

ভারত-বাংলাদেশ ম্যাচের আগের দিন পুণেতে বৃষ্টি। বুধবার সেখানে হালকা বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার খেলতে নামবেন রোহিত শর্মা, শাকিব আল হাসানেরা। কিন্তু সে দিন বৃষ্টির আশঙ্কা থাকছে। সেই কারণে ভারতের এই ম্যাচ নিয়ে চিন্তাও থাকছে।

Advertisement

মঙ্গলবার ধর্মশালাতে বৃষ্টির কারণে দক্ষিণ আফ্রিকা বনাম নেদারল্যান্ডস ম্যাচ ৪৩ ওভারে খেলা হয়। একই ভাবে চিন্তা থাকছে ভারত-বাংলাদেশ ম্যাচ নিয়েও। এ বারের বিশ্বকাপে পুণেতে আগে কোনও ম্যাচ হয়নি। বৃহস্পতিবারই সেখানে প্রথম ম্যাচ। আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, সেই ম্যাচের সময় বৃষ্টির আশঙ্কা রয়েছে। তবে হালকা বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

বুধবার বৃষ্টি আসার সঙ্গে সঙ্গে পুণের মাঠ ঢেকে দেন কর্মীরা। পুণের আকাশ ছেয়ে গিয়েছিল কালো মেঘে। যা চিন্তার ভাঁজ ফেলতে পারে ক্রিকেটারদের কপালে। বৃহস্পতিবার তাপমাত্রা ৩১ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াস থাকবে বলে জানানো হয়েছে। আর্দ্রতা থাকবে ৬৮ শতাংশ। ১১ কিলোমিটার গতিতে হাওয়া বইতে পারে।

Advertisement

ম্যাচের আগের দিন ভারতীয় দলের বোলিং কোচ পরশ মামব্রে জানিয়েছেন যে, জয়ের ধারা অব্যাহত রাখতে চান তাঁরা। তিনি বলেন, “বোলারদের ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর ব্যাপারে কোনও আলোচনা হয়নি। আমাদের লক্ষ্য জয়ের ধারা অব্যাহত রাখা।’’ বাংলাদেশ ম্যাচের দল নিয়ে তিনি বলেছেন, ‘‘১১ জনের বেশি খেলানোর সুযোগ নেই। সেরা দল বেছে নেওয়ার কাজটা ভীষণ কঠিন। কারণ সকলেই দুর্দান্ত ক্রিকেটার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন