Sourav Ganguly

Sourav Ganguly: ইংরেজদের গোল দিয়েছে ভারত! বেজায় খুশি সৌরভ গঙ্গোপাধ্যায়

মানুষের ক্রিকেটের প্রতি ভালবাসা দেখে আপ্লুত সৌরভ। এই খেলার জনপ্রিয়তা আরও বাড়বে বলে মনে করেন বিসিসিআই প্রধান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১৪:৫৯
Share:

—ফাইল চিত্র

বেজায় খুশি সৌরভ গঙ্গোপাধ্যায়। কারণ, ইংরেজদের গোল দিতে পেরেছে ভারত। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি জানিয়ে দিলেন, ইংলিশ প্রিমিয়ার লিগের থেকে বেশি আয় আইপিএলে।

Advertisement

আইপিএলের ম্যাচ মানেই মাঠ ভর্তি দর্শক। বিশ্বের একাধিক ক্রিকেটারও তাকিয়ে থাকেন এই কোটিপতি লিগে খেলার জন্য। বিসিসিআইয়ের প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় খুশি মানুষের খেলার প্রতি এই ভালবাসা দেখে। তিনি বলেন, “আমি যখন খেলতাম কয়েকশো টাকা পেতাম। এখন ক্রিকেটাররা কোটি কোটি টাকা পায়। সমর্থকরাই ক্রিকেটের প্রাণ। এই দেশের মানুষই ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাচ্ছে। ক্রিকেট ভারতে খুব শক্তিশালী খেলা এবং আরও শক্তিশালী হয়ে উঠবে। ইংলিশ প্রিমিয়ার লিগের থেকে বেশি আয় আইপিএলে। যে খেলাকে আমি ভালবাসি, সেই খেলা এই ভাবে এগিয়ে যাচ্ছে দেখলে ভাল লাগে।”

এ বারের আইপিএল হয় দশটি দলকে নিয়ে। গুজরাত টাইটান্স এবং লখনউ সুপার জায়ান্টস যোগ দেয়। ৭৪ ম্যাচের প্রতিযোগিতা শেষে ট্রফি জেতে গুজরাত। লিগ পর্বের সব ম্যাচ খেলা হয় মুম্বই এবং পুণেতে। প্লে-অফের ম্যাচ খেলা হয় কলকাতা এবং আমদাবাদে। করোনার কথা মাথায় রেখে মহারাষ্ট্রে ৫০ শতাংশ দর্শক মাঠে ঢোকার অনুমতি দেওয়া হলেও প্লে-অফে ১০০ শতাংশ মানুষ ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন