BCCI

কমিটির শর্মা সেই চেতনই, বাতিল নির্বাচককেই ফেরাল বোর্ড, বাকি চার জন কারা?

গত বারের নির্বাচক কমিটির প্রধান ছিলেন চেতন শর্মা। এ বারও তাঁকেই রাখা হল নির্বাচক কমিটিতে। প্রধান হিসাবে কাজ করবেন তিনিই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৬:৫৩
Share:

গত বারের নির্বাচক কমিটির প্রধান ছিলেন চেতন শর্মা। —ফাইল চিত্র

ভারতীয় ক্রিকেট দলের নির্বাচক কমিটি বেছে নিল ভারতীয় ক্রিকেট উপদেষ্টা কমিটি। শনিবার বোর্ড সচিব জয় শাহ জানিয়ে দিলেন ৫ নির্বাচকের নাম। গত বারের নির্বাচক কমিটির প্রধান ছিলেন চেতন শর্মা। এ বারও তাঁকেই রাখা হল নির্বাচক কমিটিতে। প্রধান হিসাবে কাজ করবেন তিনিই।

Advertisement

চেতন থাকলেও নির্বাচক কমিটিতে বাকি ৪ জনই নতুন মুখ। শিবসুন্দর দাস, সুব্রত বন্দ্যোপাধ্যায়, সলিল আঙ্কোলা এবং শ্রীধরন শরৎকে দায়িত্ব দেওয়া হয়েছে। এই নির্বাচক কমিটি বেছে নেওয়ার দায়িত্ব ছিল ক্রিকেট উপদেষ্টা কমিটির উপর। সেই কমিটিতে ছিলেন সুলক্ষণা নায়েক, অশোক মলহোত্র এবং যতীন পারাঞ্জপে। তাঁরাই বেছে নিলেন এ বারের নির্বাচক কমিটি। বোর্ডের তরফে জানানো হয়েছে যে, প্রায় ৬০০ জন নির্বাচক হওয়ার জন্য আবেদন করেছিলেন। তাঁদের মধ্যে থেকে ৫ জনকে বেছে নেওয়া হয়েছে।

চেতন নির্বাচক প্রধান হিসাবে কাজ করবেন। তাঁর সঙ্গে থাকা শিবসুন্দর মধ্যাঞ্চলের প্রতিনিধি। দক্ষিণাঞ্চলের প্রতিনিধি শরৎ, পশ্চিমাঞ্চল থেকে আঙ্কোলা এবং পূর্বাঞ্চলের প্রতিনিধি সুব্রত।

Advertisement

সামনেই ভারতের নিউ জ়িল্যান্ড সিরিজ়। সেই সিরিজ়ের দল বাছবে নতুন নির্বাচক কমিটি। বোর্ড মনে করেছে চেতনের থেকে যোগ্য লোক এই মুহূর্তে কেউ নেই। ক্রিকেট উপদেষ্টা কমিটি তাদের সিদ্ধান্ত জানিয়েছে। তারা মনে করেছে যে, চেতন অভিজ্ঞ এবং দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞ রয়েছে। হঠাৎ তাঁকে বদলানো উচিত হবে না বলেই মনে করেছে উপদেষ্টা কমিটি। চেতন জানে কী ভাবে ২০২৩ সালের জন্য তৈরি হচ্ছে ভারতীয় দল। সেই কারণেই তাঁকে রেখে দেওয়া হল বলে মনে করা হচ্ছে। যদিও একাংশের প্রশ্ন, চেতনকে তা হলে বাতিল কেন করা হল?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন