Rohit Sharma

India Cricket: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দল নির্বাচন কবে? পাওয়া গেল সম্ভাব্য তারিখ

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচনে তাড়াহুড়ো করতে চাইছে না বিসিসিআই। এশিয়া কাপের খেলা দেখে ভারতীয় দল ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৫:২০
Share:

এশিয়া কাপে নজর থাকবে রোহিত-কোহলীর উপর। ফাইল চিত্র

অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচনের ক্ষেত্রে তাড়াহুড়ো করতে চাইছে না বিসিসিআই। এশিয়া কাপ দেখে তার পরে ভারতীয় দল নির্বাচন করা হবে বলে জানা গিয়েছে। অর্থাৎ, বিশ্বকাপের দলে সুযোগ পেতে হলে এশিয়া কাপই শেষ সুযোগ ভারতীয় ক্রিকেটারদের কাছে।

Advertisement

১৬ অক্টোবর থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসি জানিয়েছে, প্রতিযোগিতার এক মাস আগে, অর্থাৎ ১৬ সেপ্টেম্বর দল ঘোষণা করার শেষ দিন। বিসিসিআই সূত্রে খবর, ১৫ সেপ্টেম্বর দল ঘোষণা করা হতে পারে। তার আগে ১১ সেপ্টেম্বর শেষ হয়ে যাবে এশিয়া কাপ। কোন ক্রিকেটার কেমন ফর্মে রয়েছেন তা দেখে নিতে পারবেন নির্বাচকরা। তার পরে মুম্বইয়ে চেতন শর্মার নেতৃত্বে বৈঠকে বসবেন নির্বাচকরা।

আইসিসি জানিয়েছে, মোট ৩০ সদস্য নিয়ে অস্ট্রেলিয়া যেতে পারবে প্রতিটি দল। তার মধ্যে মূল দলে থাকতে পারবেন ২৩ জন। ১৫ জন ক্রিকেটার ও আট জন সাপোর্ট স্টাফ থাকবেন এই দলে। বাকি সাত জনকে বিকল্প ক্রিকেটার হিসাবে নিয়ে যাওয়া হবে। শারীরিক কারণে মূল দলের কেউ ছিটকে গেলে তাঁদের মধ্যে কেউ সুযোগ পাবেন।

Advertisement

এ বার এশিয়া কাপ হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহিতে। ভারত প্রথম ম্যাচ খেলবে পাকিস্তানের বিরুদ্ধে। গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের বদলা নেওয়ার সুযোগ রয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলীদের কাছে। সেই সঙ্গে বিশ্বকাপের আগে শেষ বারের মতো দলের ক্রিকেটারদের দেখে নিতে পারবে ম্যানেজমেন্ট। তাই এশিয়া কাপকেই পাখির চোখ করেছেন কোহলীরা। ভাল খেলতে মুখিয়ে তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন