Ranji Trophy 2024

ইডেনে তৃতীয় দিন খেলা হল মাত্র ৯ ওভার, বাংলা এগিয়ে ৩৫৪ রানে, ৩ পয়েন্টের লক্ষ্যে মনোজরা

তৃতীয় দিন মাত্র ৯ ওভার খেলা হল। বাংলা দ্বিতীয় দিনের খেলা যেখানে শেষ করেছিল সেই রানেই ডিক্লেয়ার দেয়। প্রথম ইনিংসে ছত্তীসগঢ়ের ২ উইকেট পড়ে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৭:২৪
Share:

মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র

ইডেনে রঞ্জি ট্রফিতে বাংলা বনাম ছত্তীসগঢ় ম্যাচে প্রথম দিন খেলা হয়েছিল ৭৩ ওভার। দ্বিতীয় দিন ৫৫ ওভার। তৃতীয় দিন মাত্র ৯ ওভার খেলা হল। বাংলা দ্বিতীয় দিনের খেলা যেখানে শেষ করেছিল সেই রানেই ডিক্লেয়ার দেয়। প্রথম ইনিংসে ছত্তীসগঢ়ের ২ উইকেট পড়ে গিয়েছে। দিনের শেষে ৩৫৪ রানে এগিয়ে রয়েছে বাংলা।

Advertisement

অভিষেক পোড়েলের শতরানে দ্বিতীয় দিনের শেষে ৮ উইকেটে ৩৮১ রান করেছিল বাংলা। সুযোগ ছিল রান ৪০০-র বেশি করার। কিন্তু আবহাওয়ার কারণে রবিবার সারা দিনে মাত্র ৯ ওভার খেলা হল। সকাল থেকে খেলা শুরু না হওয়ায় ৩৮১ রানেই ডিক্লেয়ার দেয় বাংলা। মনোজ তিওয়ারিরা বুঝে গিয়েছিলেন, ৩ পয়েন্ট ছাড়া কোনও উপায় নেই।

দিনের শেষ দিকে মাত্র ৯ ওভার ব্যাট করে ছত্তীসগঢ়। তাতেই ২ উইকেট পড়ে যায় তাদের। একটি করে উইকেট নেন সুরজ জয়সওয়াল ও করণ লাল। দিনের শেষে ছত্তীসগঢ়ের রান ২ উইকেটে ২৭। বাংলা এগিয়ে রয়েছে ৩৫৪ রানে।

Advertisement

ম্যাচ শুরুর আগে মনোজরা জানিয়েছিলেন যে, তাঁরা সরাসরি ম্যাচ জিততে চাইছেন। কিন্তু খারাপ আবহাওয়ায় আলো কম থাকায় তিন দিনে খেলা হল মাত্র ১৩৭ ওভার। এই পরিস্থিতিতে এক দিনে বাকি ম্যাচ শেষ করা সম্ভব নয়। বাংলা চাইবে অন্তত ছত্তীসগঢ়ের প্রথম ইনিংস শেষ করার। এখন দেখার সোমবার ইডেনে কত ওভার খেলা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন