Vijay Hazare trophy

কাজে এল না সুদীপের শতরান, মহারাষ্ট্রের কাছে হেরে বিজয় হজারে অভিযান কঠিন করল বাংলা

মুম্বইয়ের কাছে হেরে প্রতিযোগিতা শুরু করার পর দ্বিতীয় ম্যাচে মিজ়োরামের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পায় বাংলা। কিন্তু তৃতীয় ম্যাচেই আবার হেরে প্রতিযোগিতার পরের পর্বের রাস্তা কঠিন করে ফেললেন ঈশ্বরণরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ২১:০৫
Share:

বাংলার হয়ে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে অনবদ্য শতরান করলেন সুদীপ। ছবি: টুইটার।

বিজয় হজারে ট্রফিতে আবার হেরে গেল বাংলা। রাঁচিতে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ২৭৯ রান তোলেন অভিমন্যু ঈশ্বরণরা। জবাবে মহারাষ্ট্র তুলল ৭ উইকেটে ২৮২ রান। শেষ বলে ছয় মেরে মহারাষ্ট্রকে জেতালেন রাজ্যবর্ধন হাঙ্গারগেকর।

Advertisement

মঙ্গলবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলার অধিনায়ক। ওপেন করতে নেমে ব্যর্থ হলেন তিনি। ২ রান করেই সাজঘরে ফিরলেন ঈশ্বরণ। যদিও অন্য ওপেনার সুদীপ ঘরামির ব্যাট থেকে এল ঝকঝকে শতরানের ইনিংস। আগের ম্যাচেই বাংলার হয়ে অভিষেক হওয়া সুদীপ করলেন ১৩২ বলে ১২৭ রান। একটি বাউন্ডারি এবং দু’টি ওভার বাউন্ডারি মারলেন। তিনি ছাড়া বাংলার আর কোনও ব্যাটারই তেমন রান পেলেন না। পরে ছয় নম্বরে নেমে বাংলার ইনিংসকে টানলেন অলরাউন্ডার শাহবাজ আহমেদ। আগ্রাসী মেজাজে ৬৪ বলে অপরাজিত ৬২ রানের ইনিংস খেললেন তিনি। শাহবাজের ব্যাট থেকে এল একটি চার এবং তিনটি ছয়। ঋত্বিক রায় চৌধুরী ২৯ রান এবং ঋত্বিক চট্টোপাধ্যায় অপরাজিত ২২ রান করলেন। মহারাষ্ট্রের সফলতম বোলার হাঙ্গারগেকর ৪৩ রান দিয়ে ২ উইকেট নিলেন।

জবাবে শুরুটা ভাল হয়নি মহারাষ্ট্রেরও। ওপেনার রাহুল ত্রিপাঠী ২ রানে আউট হয়ে যান। অন্য ওপেনার তথা অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ৪২ বলে ৪০ রান করে সাজঘরে ফিরলেন। তিন নম্বরে নামা কেদার যাদবের ব্যাট থেকেও এল ৪২ রান। তিনি মাঠ ছাড়েন চোট পেয়ে। মহারাষ্ট্রের জয়ের আসল কারিগর আজ়িম কাজি। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৯৭ বলে ১০৬ রানের আগ্রাসী ইনিংস খেললেন তিনি। শাহবাজ়ের বলে আউট হওয়ার আগে মারলেন সাতটি চার এবং চারটি ছক্কা। উইকেট রক্ষক সৌরভ নাওয়ালে করলেন ৪১ বলে ৩৪ রান।

Advertisement

হাড্ডাহাড্ডি ম্যাচের শেষ বলে জয়ের জন্য মহারাষ্ট্রের দরকার ছিল চার রান হাঙ্গারগেকর ছয় মেরে দলকে গুরুত্বপূর্ণ জয় এনে দেন। কাজে লাগল না সুদীপের শতরান। বাংলার সফলতম বোলার মুকেশ কুমার ৫৭ রানে ২ উইকেট নিলেন। একটি করে উইকেট পেয়েছেন গীত পুরী, প্রদীপ্ত প্রামানিক এবং শাহবা‌জ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন