Mukesh Kumar

দুরন্ত বোলিং মুকেশ-ঈশানের, বরোদা শেষ ৯৮ রানে, বাংলার চাই ১৭৭ রান

ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপদে পড়ে বরোদা। আগুনে বোলিং করছিলেন মুকেশ কুমার এবং ঈশান পোড়েল। কল্যাণীর পিচের গতি কাজে লাগিয়ে বরোদার ব্যাটারদের সন্ত্রস্ত করে দেন তাঁরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৩:৪৮
Share:

বরোদার বিরুদ্ধে চার উইকেট নিলেন মুকেশ। ফাইল ছবি

বরোদার বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়াল বাংলা। বৃহস্পতিবার কল্যাণীর মাঠে বরোদাকে দ্বিতীয় ইনিংসে ৯৮ রানে অলআউট করে দিল তারা। ম্যাচ জিততে ১৭৭ রান তুলতে হবে বাংলাকে। হাতে রয়েছে প্রায় দেড় দিন সময়।

Advertisement

এ দিন সকালে শেষ উইকেটে মাত্র দু’রান যোগ করে বাংলা। ১৯১ রানে তাদের প্রথম ইনিংস শেষ হয়ে যায়। ৭৮ রানে এগিয়ে থেকে খেলতে নেমেছিল বরোদা। কিন্তু ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপদে পড়ে তারা। আগুনে বোলিং করছিলেন মুকেশ কুমার এবং ঈশান পোড়েল। কল্যাণীর পিচের গতি কাজে লাগিয়ে বরোদার ব্যাটারদের সন্ত্রস্ত করে দেন তারা।

প্রথম ওভারেই ওপেনার জ্যোৎস্নীল সিংহকে ফেরান মুকেশ। তৃতীয় ওভারে ফেরেন প্রিয়াংশু মুলাইয়া। দু’জনেই খাতা খুলতে পারেননি। এর পর ধারাবাহিক ভাবে উইকেট পড়তে থাকে বরোদার। ওপেনার প্রত্যুষ কুমার বাদে আর কেউই খেলতে পারেননি। এক সময় ৩৯ রানে সাত উইকেট পড়ে গিয়েছিল বরোদার। সেখান থেকেও বাংলা আরও কম রানে বরোদাকে শেষ করতে পারল না। একা পিচ কামড়ে পড়ে থেকে লড়াই করে গেলেন প্রত্যুষ। ৬২ রানে অপরাজিত থাকলেন। বরোদার ইনিংসে একমাত্র দু’অঙ্কের রান তাঁরই। সবাই আউট হলেও তিনি টিকে থাকলেন শেষ পর্যন্ত।

Advertisement

বাংলার হয়ে চারটি উইকেট নিয়েছেন মুকেশ। তিনটি উইকেট ঈশানের। একটি উইকেট অপর পেসার আকাশ দীপের। এখন দেখার, বোলারদের মতো দাপট ব্যাটাররাও দেখাতে পারেন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন