Ranji Trophy 2024

জল্পনায় বাংলার ঈশানও, কেরলের বিরুদ্ধে বাদ জোরে বোলার, দলে একাধিক বদল

কেরলের বিরুদ্ধে বাংলা দু’জন পেসার নিয়ে খেলছে। সূরজ সিন্ধু জয়সওয়ালের সঙ্গে দলে রয়েছেন ভারত এ দলের হয়ে খেলে ফেরা আকাশ দীপ। বাংলা দলে একাধিক বদল হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫৯
Share:

কোচ লক্ষ্মীরতন শুক্লের সঙ্গে পেসার ঈশান পোড়েল। —ফাইল চিত্র।

মুম্বইয়ের বিরুদ্ধে লাইন, লেংথ ঠিক রাখতে পারেননি ঈশান পোড়েল। শাস্তি পেলেন কেরল ম্যাচে। প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হল অভিজ্ঞ পেসারকে। বাংলা এই ম্যাচে দু’জন পেসারকে নিয়ে খেলছে। সূরজ সিন্ধু জয়সওয়ালের সঙ্গে দলে রয়েছেন ভারত এ দলের হয়ে খেলে ফেরা আকাশ দীপ। বাংলা দলে একাধিক বদল হয়েছে।

Advertisement

রঞ্জির নক আউটে ওঠার রাস্তা প্রায় বন্ধ হয়ে গিয়েছে বাংলার জন্য। শেষ দু’টি ম্যাচে বোনাস পয়েন্ট পেয়ে জিতলেও পরের পর্বে যাওয়া কঠিন হবে। এমন অবস্থায় কেরলের বিরুদ্ধে দলে ফিরলেন অভিমন্যু ঈশ্বরণ, আকাশ দীপ এবং শাহবাজ় আহমেদ। প্রথম দু’জন ভারত এ দলের হয়ে খেলতে ব্যস্ত ছিলেন। শাহবাজ় চোটের কারণে এত দিন খেলতে পারেননি। এই ম্যাচে অভিষেক হল রণজ্যোত সিংহ খয়রার। বাদ পড়লেন দুই তরুণ ওপেনার সৌরভ পাল এবং শ্রেয়াংশ ঘোষ (১৮ জনের দলেই রাখা হয়নি)।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলে নজর কেড়েছিলেন ঈশান। বাংলা দলে নিয়মিত খেলছেন গত বেশ কয়েক বছর ধরে। মুম্বইয়ের বিরুদ্ধে তাঁর অভিজ্ঞতা কাজে লাগানোর জন্য প্রথম একাদশে নেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন অধিনায়ক মনোজ তিওয়ারি। কিন্তু সেই অভিজ্ঞ পেসারকে এ বার প্রথম একাদশের বাইরে পাঠিয়ে দিল বাংলা। সেই জায়গায় আকাশের সঙ্গে প্রথম একাদশে জায়গা করে নিলেন মুম্বইয়ের বিরুদ্ধে ৬ উইকেট নেওয়া সূরজ। চন্দননগরের ছেলে ঈশান। আইপিএলে পঞ্জাব কিংস দলে ছিলেন তিনি। কিন্তু এ বার রঞ্জি দল থেকে বাদ পড়তে হল ঈশানকে।

Advertisement

কেরলের বিরুদ্ধে প্রথম একাদশে ওপেনার হিসাবে অভিমন্যুর সঙ্গী হবেন রণজ্যোত। তিন নম্বরে সুদীপ কুমার ঘরামি। চার নম্বরে নামবেন অনুষ্টুপ মজুমদার। এ বারের রঞ্জিতে তিনটি শতরান করে ফেলেছেন তিনি। অধিনায়ক মনোজ তিওয়ারি নামবেন পাঁচ নম্বরে। উইকেটরক্ষক অভিষেক পোড়েল দলে রয়েছেন। সম্পর্কে তিনি ঈশানের ভাই। ব্যাট হাতে ফর্মে রয়েছেন অভিষেক। তিন স্পিনার নিয়ে খেলছে বাংলা। শাহবাজ়ের সঙ্গে সেই দায়িত্ব ভাগ করে নেবেন করণ লাল এবং অঙ্কিত মিশ্র। পেস বিভাগের দায়িত্ব আকাশ এবং সূরজের কাঁধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন