Ranji Trophy 2024

শেষ ম্যাচে মনোজকে জয় উপহার? অভিমন্যুর দ্বিশতরানে বিহারের বিরুদ্ধে ২৮৪ রানে এগিয়ে বাংলা

বিহারের বিরুদ্ধে রানের পাহাড় গড়ল বাংলা। প্রথমে বিহারকে ৯৫ রানে আউট করে দিয়েছিলেন মুকেশ কুমারেরা। শনিবার ব্যাট হাতে দ্বিশতরান করেন অভিমন্যু।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৩৮
Share:

অভিমন্যু ঈশ্বরণ। —ফাইল চিত্র।

বিহারের বিরুদ্ধে বাংলা যে দাপট দেখাবে সে ব্যাপারে নিশ্চিত ছিলেন সকলেই। রঞ্জি ট্রফির গুরুত্বহীন ম্যাচে সেটাই হল। তবে মনোজ তিওয়ারির শেষ ম্যাচে বাংলা দল অধিনায়ককে জয় উপহার দিতে চলেছে বলে মনে করা হচ্ছে। বিহারের থেকে এখনও ২৮৪ রানে এগিয়ে বাংলা। রবিবারই বিহারকে অল আউট করে দিতে পারেন মুকেশ কুমারেরা।

Advertisement

প্রথম ইনিংসে ৯৫ রানে অল আউট হয়ে যায় বাংলা। জবাবে ব্যাট করতে নেমে বাংলা তুলল ৪১১ রান। ২০০ করলেন অভিমন্যু ঈশ্বরণ। তিনি দ্বিশতরান করার সঙ্গে সঙ্গেই ইনিংস ডিক্লেয়ার করে দেয় বাংলা। কেরিয়ারের শেষ ম্যাচে মনোজ ৩০ রান করেন। অভিজ্ঞ অনুষ্টুপ মজুমদার করেন ৩৯ রান। তরুণ উইকেটরক্ষক অভিষেক পোড়েল করেন ৫৬ রান। শাহবাজ় আহমেদ ২৯ রানে অপরাজিত থাকেন।

অভিমন্যুদের দাপটে ৪১১ রান তোলে বাংলা। ৩১৬ রানের লিড পায় তারা। সেই রানের বোঝা মাথায় নিয়ে ব্যাট করতে নেমে বিহারের ওপেনার পীযূষ কুমার সিংহ শুরুতেই আউট হয়ে যান। মুকেশের বলে কোনও রান না করেই এলবিডব্লিউ হয়ে যান তিনি। দিনের শেষে বিহার ৩২ রান তোলে এক উইকেট হারিয়ে। এখনও ২৮৪ রানে পিছিয়ে তারা।

Advertisement

অধিনায়ক মনোজ কেরিয়ারের শেষ ম্যাচ খেলতে নেমেছেন। তিনি বলেছিলেন এই ম্যাচ জিতে শেষ করতে চান। রঞ্জির নক আউটে ওঠার কোনও সম্ভাবনা না থাকলেও শেষ ম্যাচ জিতে মাথা উঁচু করে মাঠ ছাড়ার কথা বলেছিলেন মনোজ। বাংলা সেটাই করতে চলেছে বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন