Ashes 2023

এক মাসেই ভোলবদল, অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সঙ্গে মদ্যপানে রাজি ইংল্যান্ডের কোচ

লর্ডসে অস্ট্রেলিয়ার কাছে অ্যাশেজ়‌ে টানা দ্বিতীয় টেস্টে হারের পর প্রচণ্ড রেগে গিয়েছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। ইংল্যান্ডের কোচ কিছুতেই অস্ট্রেলিয়ার সঙ্গে বিয়ার খেতে চাননি। সেই অবস্থান থেকে সরে এসেছেন ম্যাকালাম।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৬:৪১
Share:

ব্রেন্ডন ম্যাকালাম। — ফাইল চিত্র।

ঠিক এক মাস আগের কথা। লর্ডসে অস্ট্রেলিয়ার কাছে অ্যাশেজ়‌ে টানা দু’টি টেস্টে হেরে প্রচণ্ড রেগে গিয়েছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। বিপক্ষের ক্রিকেটারের সঙ্গে বিয়ার খাওয়ার প্রসঙ্গে বলেছিলেন, “খুব দ্রুত ওদের সঙ্গে বিয়ার খেতে বসব এমন দৃশ্য কল্পনাও করতে পারছি না।” টেস্ট সিরিজ় ২-২ হওয়ার পর পরিস্থিতি পাল্টে গিয়েছে। অস্ট্রেলিয়ার সঙ্গে বিয়ার খেতে কোনও সমস্যা নেই ম্যাকালামের।

Advertisement

অস্ট্রেলিয়া দলের প্রশংসা যেমন করেছেন ম্যাকালাম, একই ভাবে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তাদের অধিনায়ক প্যাট কামিন্সকে। আইপিএলে কেকেআরের কোচ থাকাকালীন কামিন্সকে কোচিং করিয়েছিলেন ম্যাকালাম। সেই সূত্র ধরে তিনি বলেছেন, “প্যাটকে আগে আইপিএলে কোচিং করিয়েছি। দারুণ ক্রিকেটার। খুব ভাল ভাবে দলকে নেতৃত্ব দিয়েছে। ওকে আমি নিজের বন্ধু মনে করি।”

ম্যাকালামের মতে, লর্ডস টেস্টে তাঁর কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে। বলেছেন, “সেই ম্যাচের পরে আমি যা বলেছিলাম তা ঠিক ভাবে সবার সামনে আনা হয়নি। আমি বলতে চেয়েছিলাম, অতীতে অনেক ভুল করেছি এবং সেগুলো মাঝে মাঝে ফিরে দেখা ভাল। ছোটবেলায় অনেক ভুল করেছি যেগুলো পিছন ফিরে দেখলে খারাপ লাগে। কিছু কিছু জিনিসের জন্যে আক্ষেপও হয়। তবে এটা জানি, যদি কেউ কিছু চায়, তার সেটা করার অধিকার রয়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন