India Vs West Indies

বৃষ্টির জন্য খেলা বন্ধ থাকায় ক্যারিবিয়ান ক্রিকেটারেরা হলেন ছাত্র, শিক্ষকের ভূমিকায় বিরাটেরা

ভারতীয় ক্রিকেটারদের থেকে উপদেশ নিতে দেখা গেল ক্যারিবিয়ান ক্রিকেটারদের। শিক্ষকের ভূমিকায় কখনও বিরাট কোহলি, কখনও রবীন্দ্র জাডেজা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৭:১৩
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

বৃষ্টির কারণে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ়ের টেস্টের শেষ দিনে খেলাই সম্ভব হয়নি। সেই সুযোগ কাজে লাগিয়ে ভারতীয় ক্রিকেটারদের থেকে উপদেশ নিতে দেখা গেল ক্যারিবিয়ান ক্রিকেটারদের। শিক্ষকের ভূমিকায় কখনও বিরাট কোহলি, কখনও রবীন্দ্র জাডেজা।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়ের অ্যালিক অ্যাথানেজ ইনস্টাগ্রামে একটি স্টোরি দিয়েছেন। সেখানে বিরাটের সঙ্গে রয়েছেন তিনি। সেই সঙ্গে লিখেছেন, “খুব ভাল লাগল বিরাটের সঙ্গে কথা বলে। তোমার উপদেশের জন্য ধন্যবাদ।” রবীন্দ্র জাডেজাকে দেখা যায় জোমেল ওয়ারিকানের সঙ্গে কথা বলতে। ভারতীয় অলরাউন্ডারকে দেখা যায় ক্যারিবিয়ান স্পিনারকে উপদেশ দিচ্ছেন।

বৃষ্টির জন্য দ্বিতীয় ম্যাচ ভেস্তে গেলেও সিরিজ় জিতেছে ভারত। প্রথম টেস্টে জয়ের ফলে ১-০ ব্যবধানে টেস্ট সিরিজ় জিতে নিয়েছে তারা। দ্বিতীয় টেস্টেও জয়ের সম্ভাবনা ছিল ভারতের। প্রথম ইনিংসে ৪৩৮ রান করেন বিরাটেরা। ওয়েস্ট ইন্ডিজ় শেষ হয়ে যায় ২৫৫ রানে। দ্বিতীয় ইনিংসে ১৮১ রান তুলে ক্যারিবিয়ানদের ৩৬৫ রানের লক্ষ্য দেয় ভারত। কিন্তু ৭৬ রানে ২ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ়। জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল আর আটটি উইকেট। কিন্তু বৃষ্টির জন্য শেষ দিনে খেলাই হল না।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ড্র হয়ে যাওয়ায় পুরো পয়েন্ট পাওয়া হল না ভারতের। সোমবার টেস্টের পঞ্চম দিনে বৃষ্টির কারণে খেলাই হয়নি। এর ফলে ম্যাচটি ড্র হয়ে যায়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে তাই এই ম্যাচে মাত্র চার পয়েন্ট পেল ভারত। পুরো ১২ পয়েন্ট তোলার সুযোগ থাকলেও তা ভেস্তে গেল বৃষ্টির কারণে। লিগ তালিকায় পাকিস্তানের নীচেই থাকতে হল ভারতকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন