Cheteshwar Pujara

Cheteshwar Pujara: পাকিস্তানের ‘সতীর্থ’কে জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে ভাইরাল পুজারা

পাকিস্তানের ক্রিকেটার মহম্মদ রিজওয়ানকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের ক্রিকেটার চেতেশ্বর পুজারা। সেই সৌজন্য ভাইরাল নেটমাধ্যমে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১৯:৫১
Share:

পাকিস্তানের রিজওয়ানকে শুভেচ্ছা ভারতের পুজারার ফাইল চিত্র

পাকিস্তানের ক্রিকেটার মহম্মদ রিজওয়ানকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় ক্রিকেটার চেতেশ্বর পুজারা। প্রতিদ্বন্দ্বী দেশের ক্রিকেটারের প্রতি পুজারার এই সৌজন্য নেটমাধ্যমে ভাইরাল। আসলে জাতীয় দলের হয়ে প্রতিপক্ষ হলেও ‘সতীর্থ’ তাঁরা। ‘সতীর্থ’ কাউন্টিতে। দু’জনেই খেলেন সাসেক্সের হয়ে। কাউন্টি দলের সেই বন্ধুকেই জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন পুজারা।

Advertisement

১ জুন ছিল রিজওয়ানের জন্মদিন। তাঁর সঙ্গে নিজের একটি ছবি টুইট করে পুজারা লেখেন, ‘শুভ জন্মদিন রিজওয়ান। আগামী বছর খুব সুন্দর হোক।’

ভারতের টেস্ট দল থেকে বাদ পড়ার পরে কাউন্টি খেলা শুরু করেছেন পুজারা। সেখানে ভাল ছন্দে রয়েছেন তিনি। চার ম্যাচে ৫৮২ রান করেছেন। তার মধ্যে দু’টি শতরান ও একটি দ্বিশতরান রয়েছে। কাউন্টিতে ভাল খেলায় ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট ম্যাচের দলে ফের জায়গা হয়েছে তাঁর।

Advertisement

সাসেক্সের হয়ে মিডল অর্ডারে পুজারার সঙ্গে জুটি বেঁধেছেন রিজওয়ান। রান করেছেন। অল্প কয়েক দিনেই বন্ধুত্ব হয়ে গিয়েছে। পুজারার সঙ্গে খেলতে পেরে উচ্ছ্বসিত তিনি। কয়েক দিন আগে রিজওয়ান বলেন, ‘‘পুজারা খুব ভাল মানুষ। ওর কাছে অনেক কিছু শেখার আছে। যে একাগ্রতা নিয়ে পুজারা খেলে সে ভাবে ব্যাট করতে খুব কম ব্যাটারকে দেখেছি।’’

ভারত-পাকিস্তানের ক্রিকেটারদের মধ্যে সৌজন্য বিনিময়ের এই ছবি আগেও দেখা গিয়েছে। গত টি২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে লজ্জার হারের পরে কোহলী প্রকাশ্যে প্রশংসা করেছিলেন বাবরদের। বলেছিলেন, যোগ্য দল হিসাবে পাকিস্তান জিতেছে। আবার আইপিএলে কোহলীর খারাপ ফর্ম চলাকালীন রিজওয়ান জানিয়েছিলেন, তাঁরা প্রার্থনা করেন যাতে কোহলী নিজের ফর্মে ফেরেন। সেই সৌজন্য আরও এক বার দেখালেন পুজারা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন