Rohit Sharma

Rohit Sharma: দক্ষিণ আফ্রিকায় এক দিনের সিরিজ থেকে কেন বাদ রোহিত, জানাল ভারতীয় ক্রিকেট বোর্ড

নিউজিল্যান্ডের বিরুদ্ধে অনুশীলনের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান রোহিত। তার পর থেকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে রয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১০:৩৩
Share:

কেন বাদ রোহিত ফাইল চিত্র

এক দিনের দলের অধিনায়ক হওয়ার পরে প্রথম সিরিজেই দল থেকে বাদ পড়েছেন রোহিত শর্মা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে নেই তিনি। তাঁর জায়গায় দায়িত্ব সামলাবেন লোকেশ রাহুল। কিন্তু কেন সুযোগ পেলেন না রোহিত? এখনও কি চোট সারেনি তাঁর? জবাব দিলেন বিসিসিআই-এর নির্বাচক কমিটির প্রধান চেতন শর্মা।

Advertisement

শুক্রবার এক দিনের দল ঘোষণা করার পরে চেতন বলেন, ‘‘এখন অনেক খেলা হচ্ছে। তাই ক্রিকেটারদের চোটের আশঙ্কা বাড়ছে। কোনও ক্রিকেটার ইচ্ছে করে চোট পায় না। সামনে অনেক গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছে। টি২০ বিশ্বকাপ রয়েছে। সেই সব প্রতিযোগিতায় ১০০ শতাংশ ফিট রোহিতকে প্রয়োজন। তাই আমরা ওকে বিশ্রাম দিয়েছি।’’

রোহিতের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন চেতন। তিনি বলেন, ‘‘আমরা রোহিতের সঙ্গে অনেক ক্ষণ কথা বলেছি। সব নির্বাচকরা কথা বলেছে। ও বুঝেছে আমরা কী চাইছি। রোহিতের দক্ষিণ আফ্রিকায় না যাওয়ার পিছনে এটাই এক মাত্র কারণ।’’

Advertisement

নিউজিল্যান্ডের বিরুদ্ধে অনুশীলনের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান রোহিত। তার পর থেকে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে রয়েছেন তিনি। কয়েক দিনের মধ্যে তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে অনুশীলন শুরু করবেন বলে আশা নির্বাচকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন