chris morris

Chris Morris: দক্ষিণ আফ্রিকার হয়ে আর দেখা যাবে না আইপিএল-এর সব থেকে দামী ক্রিকেটারকে

দক্ষিণ আফ্রিকার হয়ে আর দেখা যাবে না ক্রিস মরিসকে। জানিয়ে দিয়েছেন, এ বার ঘরোয়া ক্রিকেট এবং টি-টোয়েন্টি লিগের দিকেই বেশি মন দেবেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২১ ১৮:২০
Share:

ক্রিস মরিস। ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার হয়ে আর দেখা যাবে না ক্রিস মরিসকে। এই অলরাউন্ডার জানিয়ে দিয়েছেন, এ বার থেকে ঘরোয়া ক্রিকেট এবং দেশ-বিদেশে টি-টোয়েন্টি লিগের দিকেই বেশি মন দেবেন। নিজের ইচ্ছের কথা জানিয়ে দিয়েছেন দক্ষিণ আফ্রিকা বোর্ডকে।

Advertisement

এক ওয়েবসাইটে মরিস বলেছেন, “দক্ষিণ আফ্রিকার হয়ে আমার খেলার দিন শেষ। সবার সামনে অবসরের কথা আমি ঘোষণা করতে পারব না। ওরা জানে আমার ইচ্ছে কী। আমিও জানি ভবিষ্যতে কী করতে চাই। তাই দেশের হয়ে আর হয়তো দেখা যাবে না আমাকে।”

মরিস জানিয়েছেন, সরকারি ভাবে অবসরের কথা ঘোষণা না করা একান্তই তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। বলেছেন, “সরকারি ভাবে ঘোষণা করার মতো ক্রিকেটার আমি নই। ঘরোয়া ক্রিকেটে আপাতত লক্ষ্য স্থির করতে চাই এবং নিজেকে যতটা সম্ভব নিংড়ে দিতে চাই। তিন ফরম্যাটেই দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতে পেরে আমি গর্বিত।”

Advertisement

সদ্য সমাপ্ত আইপিএল-এ রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন মরিস। তিনিই ছিলেন প্রতিযোগিতার সব থেকে দামী ক্রিকেটার। দক্ষিণ আফ্রিকার হয়ে চারটি টেস্ট, ৪২টি একদিনের ম্যাচ এবং ২৩টি টি-টোয়েন্টি থেলেছেন। শেষ বার ২০১৯ একদিনের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন