Rashid Khan

Rashid Khan: পিএসএল ফাইনাল খেলবেন না রশিদ খান, কেন এমন সিদ্ধান্ত আফগান তারকার

ফাইনাল খেলাতে বিশেষ বিমানে বাংলাদেশ থেকে রশিদকে উড়িয়ে আনার পরিকল্পনা করেছিল লাহৌর কালান্ডার্স কর্তৃপক্ষ। তাতেও নানা সমস্যা দেখা দেয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২২ ১২:২৪
Share:

রশিদ খান। —ফাইল ছবি

লাহৌর কালান্ডার্স-এর হয়ে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল খেলবেন না রশিদ খান। জাতীয় দলের হয়ে খেলাকে অগ্রাধিকার দিয়ে প্রতিযোগিতার ফাইনাল থেকে সরে দাঁড়ালেন আফগান তারকা।

Advertisement

লাহৌর দলের অন্যতম ভরসা ছিলেন রশিদ। এবারই প্রথম প্রতিযোগিতার ফাইনালে উঠেছে লাহৌর। খেতাবের জন্য তাদের লড়াই গতবারের চ্যাম্পিয়ন মুলতান সুলতান্সের বিরুদ্ধে। তবু এমন গুরুত্বপূর্ণ ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিলেন রশিদ।

প্রতিযোগিতার ছ’বছরে এখনও পর্যন্ত লাহৌরই একমাত্র দল যারা কখনও চ্যাম্পিয়ন হয়নি। শাহিন শাহ আফ্রিদির নেতৃত্বাধীন দলটি এবার গ্রুপ পর্বে দ্বিতীয় স্থানে শেষ করে ফাইনালে উঠেছে। ঘরের মাঠ গদ্দাফি স্টেডিয়ামে ফাইনাল। কিন্তু সেই ম্যাচেই লাহৌর পাবে না আফগান তারকা স্পিনারকে। দেশের হয়ে খেলতে এখন বাংলাদেশে আছেন রশিদ। ফাইনাল খেলাতে বিশেষ বিমানে বাংলাদেশ থেকে রশিদকে উড়িয়ে আনার পরিকল্পনা করেছিল লাহৌর কালান্ডার্স কর্তৃপক্ষ। তাতেও নানা সমস্যা দেখা দেয়।

Advertisement

ফাইনাল খেলতে না পারা নিয়ে টুইট করেছেন রশিদ। তিনি লিখেছেন, ‘ফাইনালে কালান্ডার্সকে সাহায্য করতে পারলে ভাল লাগত। কিন্তু জাতীয় কর্তব্য সব সময়ই প্রথম এবং সব থেকে গুরুত্বপূর্ণ।’ ফাইনালের জন্য লাহৌরের সতীর্থদের শুভেচ্ছা জানিয়েছেন রশিদ।

বাংলাদেশের বিরুদ্ধে আফগানিস্তান তিন ম্যাচের এক দিনের সিরিজ এবং দু’ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে। এক দিনের সিরিজে বাংলাদেশ ইতিমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। তাই টি-টোয়েন্টি সিরিজকে বাড়তি গুরুত্ব দিচ্ছে আফগানিস্তান। সে জন্যই সম্ভবত এই মুহূর্তে পিএসএল ফাইনাল খেলাকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ রশিদ খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন