ODI World Cup 2023

বিশ্বকাপ ফাইনালে হারবে ভারত, কত রানে জিতবে অস্ট্রেলিয়া? বলে দিলেন অজি ক্রিকেটার

বছরের শেষে ভারতে হতে চলেছে এক দিনের বিশ্বকাপ। তার আগে অদ্ভুত দাবি করে বসলেন দিল্লি ক্যাপিটালসের ক্রিকেটার। তাঁর দাবি, ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া এবং ভারত। ফলাফলও ভবিষ্যদ্বাণীও করে ফেলেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৮:৫৫
Share:

রোহিতের ভারতকে অনায়াসে হারিয়ে দেবে অস্ট্রেলিয়া, দাবি মার্শের। — ফাইল চিত্র

বছরের শেষের দিকে ভারতের মাটিতে হতে চলেছে এক দিনের বিশ্বকাপ। আইপিএলে খেলা অনেক বিদেশি ক্রিকেটারের কাছেই এটা বিশ্বকাপের প্রস্তুতি। তার মধ্যেই অদ্ভুত দাবি করে বসলেন দিল্লি ক্যাপিটালসের ক্রিকেটার মিচেল মার্শ। তাঁর দাবি, ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া এবং ভারত। সেই খেলার ফলাফল কী হবে, সেই ভবিষ্যদ্বাণীও করে ফেলেছেন তিনি।

Advertisement

এক দিনের বিশ্বকাপ মোট পাঁচ বার জিতেছে অস্ট্রেলিয়া। এ বারও তারা ফাইনালে উঠবে বলে মনে করছেন মার্শ। বিপক্ষে থাকবে ভারত। দিল্লির ক্যাপিটালসের একটি পডকাস্টে মার্শ বলেছেন, “বিশ্বকাপে অপরাজিত থাকবে অস্ট্রেলিয়া। ফাইনালে হারাবে ভারতকে। অস্ট্রেলিয়া আগে ব্যাট করে ২ উইকেটে ৪৫০ রান তুলবে। ভারত অলআউট হয়ে যাবে ৬৫ রানে।” যদিও অস্ট্রেলিয়ার কোন ক্রিকেটার ভাল খেলবেন, কে নজরে থাকবেন সে সব নিয়ে কোনও কথা বলতে শোনা যায়নি তাঁকে।

২০০৩ সালের বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। সেই ম্যাচে রিকি পন্টিংয়ের বিধ্বংসী ইনিংস অস্ট্রেলিয়াকে জিতিয়ে দেয়। হেরে যায় সৌরভের ভারত। ঘটনাচক্রে সৌরভ এবং পন্টিং, দু’জনেই এখন দিল্লি ক্যাপিটালস দলের সঙ্গে যুক্ত। সেই দলেই খেলেন মার্শ।

Advertisement

সেই ম্যাচে আগে ব্যাট করে ৩৫৯-২ তোলে অস্ট্রেলিয়া। পন্টিং একাই ১২১ বলে ১৪০ রান করেন। ড্যামিয়েন মার্টিন ৮৮ রান করেন। জবাবে ভারত শেষ হয়ে যায় ২৩৪ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন