Mumbai Cricket

Dilip Vengsarkar: ভারতীয় বোর্ড প্রধানের বিরুদ্ধে তোপ দাগা বেঙ্গসরকরকেই চাইছে মুম্বই ক্রিকেট সংস্থা

সংবাদ সংস্থা পিটিআই-কে জগদীশ জানিয়েছেন, ক্রিকেটারদের মনোবল বাড়াতে দলে একজন মেন্টরকে নিয়ে আসা প্রয়োজন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ১৪:২৫
Share:

দিলীপ বেঙ্গসরকর ফাইল ছবি

দিলীপ বেঙ্গসরকরকে মেন্টর হিসেবে চাইছে মুম্বই ক্রিকেট সংস্থা। রঞ্জি ট্রফিতে মুম্বই দলের মেন্টর হতে পারেন তিনি। ভারতের প্রাক্তন অধিনায়ক এবং প্রাক্তন নির্বাচককেই পছন্দ মুম্বই ক্রিকেট সংস্থার।

Advertisement

বোর্ডের বিরুদ্ধে প্রশ্ন তোলা বেঙ্গসরকরকেই মেন্টর হিসেবে দলে নিতে চাইছে মুম্বই। সৈয়দ মুস্তাক আলি এবং বিজয় হজারে ট্রফিতে অমল মুজুমদারের প্রশিক্ষণে খুব ভাল খেলতে পারেনি মুম্বই। দু’টি প্রতিযোগিতাতেই লিগ পর্ব থেকে ছিটকে যেতে হয় তাদের। এমন একটি সময় মুম্বই ক্রিকেট সংস্থার অন্দরে উঠে আসে বেঙ্গসরকরের নাম। বোর্ডের কোষাধ্যক্ষ জগদীশ আচরেকর মেল করেন সভাপতি বিজয় পাটিলকে। জগদীশ বলেন, “১৩ ডিসেম্বর আমি মেল করে একটি জরুরি মিটিং ডাকার প্রস্তাব জানিয়েছি। মুম্বইয়ের বিভিন্ন ক্রিকেট দল নিয়ে আলোচনা হবে, বিশেষ করে ছেলেদের সিনিয়র দল নিয়ে।”

সংবাদ সংস্থা পিটিআই-কে জগদীশ জানিয়েছেন, ক্রিকেটারদের মনোবল বাড়াতে দলে একজন মেন্টরকে নিয়ে আসা প্রয়োজন। সেই কাজের জন্য বেঙ্গসরকর ছাড়াও উঠে এসেছে বলবিন্দর সিংহ সাধু, মিলিন্দ রেগে এবং রাজু কুলকার্নির নাম। মঙ্গলবার মুম্বইয়ে বোর্ডের বৈঠক হয়। তার পরেই সভাপতি বিজয় কথা বলেন বেঙ্গসরকরের সঙ্গে। মুম্বইয়ের রঞ্জি দলের মেন্টর হওয়ার জন্য অনুরোধ করেন তিনি।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ড এবং বিরাট কোহলীর মধ্যে তৈরি হওয়া দ্বন্দ্ব নিয়ে মুখ খোলেন বেঙ্গসরকর। বুধবার এক সাক্ষাৎকারে তিনি বলেন, “বিষয়টি ছিল অধিনায়ক ও নির্বাচক প্রধানের। সৌরভ এক্তিয়ারের বাইরে গিয়ে কথা বলেছে। অধিনায়ক বাছার কাজ এক জন নির্বাচকের। যা সৌরভের অধিকারের আওতার মধ্যে কখনওই পড়ে না।” প্রাক্তন ভারত অধিনায়ক চান, বিরাটকে যেন প্রাপ্য সম্মান দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন