Rohit Sharma

আবার শূন্য রানে আউট রোহিত, শূন্যের দৌড়ে বাকিদের পিছনে ফেললেন শর্মা

শূন্য রান করার ‘দৌড়ে’ বাকি সব ভারতীয় ক্রিকেটারকে অনেক পিছনে ফেলে দিয়েছেন রোহিত শর্মা। তবে তালিকায় রয়েছে বাকিরাও। প্রথম পাঁচকে বেছে নেওয়া হল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৮:১১
Share:

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন রোহিত শর্মা। শূন্য রান করার ‘দৌড়ে’ বাকি সব ভারতীয় ক্রিকেটারকে অনেক পিছনে ফেলে দিয়েছেন তিনি। কিন্তু শূন্য করার দৌড়ে অনেক নামী ক্রিকেটারই রয়েছেন। তাঁদের মধ্যেই প্রথম পাঁচ ক্রিকেটারের নাম উল্লেখ করা হল।

Advertisement

১) রোহিত শর্মা: টি-টোয়েন্টিতে মোট ১১ বার শূন্য রানে আউট হয়েছেন তিনি। এই ফরম্যাটে তিনি বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ রানশিকারী। কিন্তু খাতা না খুলেই সাজঘরে ফিরতে হয়েছে ১১ বার। ১৪৯টি ম্যাচ খেলেছেন তিনি।

২) কেএল রাহুল: টি-টোয়েন্টিতে পাঁচ বার শূন্য করেছেন তিনি। আগে এই ফরম্যাটে ভারতের হয়ে ওপেন করতেন। এখন মাঝের দিকে নামেন। বৃহস্পতিবারের ম্যাচে অবশ্য খেলেননি। তিনি ভারতের হয়ে ৭২টি টি-টোয়েন্টি খেলেছেন।

Advertisement

৩) ওয়াশিংটন সুন্দর: ভারতের টি-টোয়েন্টি দলে এমনিতেই নিশ্চিত নন। আসা-যাওয়া লেগেই থাকে। তার মধ্যেই শূন্যের বিচারে প্রথম পাঁচে ঢুকে পড়েছেন। চার বার শূন্য রানে আউট হয়েছেন তিনি।

৪) শ্রেয়স আয়ার: মাত্র ৫১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ভারতের হয়ে। এর মধ্যেই চার বার শূন্য রানে আউট হয়েছেন। মিডল অর্ডারে ভরসার জায়গা তিনি। তবে আফগানিস্তান সিরিজ়ে দলে জায়গা পাননি।

৫) বিরাট কোহলি: টি-টোয়েন্টিতে বিশ্বের সবচেয়ে বেশি রানের মালিক। কোহলিকে শূন্য রানে খুব একটা সাজঘরে ফিরতে দেখা যায় না। এই ফরম্যাটে পঞ্চাশের উপর গড়। সেই কোহলিও চার বার শূন্য রানে আউট হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন