Sourav Ganguly

বাংলাদেশে সৌরভ, দেখা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে শুক্রবার গণভবনে যান সৌরভ। সেখানে তাঁর সঙ্গে ছিলেন স্ত্রী ডোনা। হাসিনা ছাড়াও সেখানে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:২৪
Share:

বাংলাদেশের গণভবনে সৌরভ গঙ্গোপাধ্যায়, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ডোনা গঙ্গোপাধ্যায়। ছবি: বাংলাদেশ ডেপুটি হাই কমিশন সূত্রে সংগৃহীত

বাংলাদেশ সফরে সৌরভ গঙ্গোপাধ্যায়। দু’দিনের জন্য বাংলাদেশ গিয়েছেন তিনি। শুক্রবার সেখানে দেখা করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। ঢাকায় একটি অনুষ্ঠানে বৃহস্পতিবার যোগ দেন সৌরভ। মেয়র্স কাপের উদ্বোধনও করেন তিনি।

Advertisement

শুক্রবার সৌরভ সপরিবার যান হাসিনার সঙ্গে দেখা করতে। গণভবনে যখন স্ত্রী ডোনাকে নিয়ে সৌরভ যান, সেখানে হাসিনা ছাড়াও সেই সময় ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন। টেস্ট অধিনায়ক হিসাবে সৌরভের প্রথম ম্যাচ ছিল বাংলাদেশের বিরুদ্ধে। সে দেশে গিয়ে সেই স্মৃতিচারণ করেন সৌরভ। বৃহস্পতিবারের অনুষ্ঠানে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান বলেন, “টেস্ট অধিনায়ক হিসাবে প্রথম ম্যাচ খেলেছিলাম বাংলাদেশের বিরুদ্ধে। সেই ম্যাচে শুরুটা ভাল করেছিল বাংলাদেশ। হেরে যাওয়ার আশঙ্কা ছিল আমাদের। সাজঘরে ফিরে ভাবছিলাম অধিনায়ক হিসাবে প্রথম ম্যাচেই না হেরে যেতে হয়। শেষ পর্যন্ত আমরা ম্যাচে ফিরে আসি। জিতেছিলাম ম্যাচটা।”

বৃহস্পতিবার থেকেই সৌরভ বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। দু’দিনের জন্য বাংলাদেশ সফরে গিয়েছেন তিনি। বোর্ড সভাপতি থাকার সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছিলেন সৌরভ। ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্ট খেলেছিল ভারত। সেই ম্যাচেই হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছিলেন সৌরভ। ম্যাচ শুরুর আগে ইডেনের ঘণ্টা বাজিয়েছিলেন হাসিনা।

Advertisement

বাংলাদেশের গণভবনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন, সৌরভ গঙ্গোপাধ্যায়, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ডোনা গঙ্গোপাধ্যায়। ছবি: বাংলাদেশ ডেপুটি হাই কমিশন সূত্রে সংগৃহীত

বাংলাদেশ নিয়ে নানা স্মৃতির কথা বৃহস্পতিবারের অনুষ্ঠানে বলেন সৌরভ। তিনি বলেন, “বঙ্গবন্ধু স্টেডিয়ামে পাকিস্তানের বিরুদ্ধে ৩১৫ রান তাড়া করে জিতেছিলাম আমরা। সেই সময় এই রান তাড়া করে জেতা সহজ ছিল না। মাঠের ফ্লাডলাইটও এত ভাল ছিল না। ফুটবলের ফ্লাডলাইট জ্বালিয়ে খেলা হয়েছিল। বাংলাদেশে আমার প্রচুর বন্ধু। এখানকার মানুষের ভালবাসায় আমি মুগ্ধ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন