Virat Kohli

বিরাট কি বাবা হচ্ছেন? ‘ভুল তথ্য দিয়েছিলাম’ বলে হঠাৎ উল্টো সুর ডিভিলিয়ার্সের

বিরাট কোহলি দ্বিতীয় বার বাবা হতে চলেছেন বলে জানিয়ে দিয়েছিলেন এবি ডিভিলিয়ার্স। তাঁর করা সেই মন্তব্য থেকে হঠাৎ সরে এলেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার। ভুল তথ্য দিয়েছিলেন বলে দাবি তাঁর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১১:২৬
Share:

বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। —ফাইল চিত্র।

বিরাট কোহলি দ্বিতীয় বার বাবা হতে চলেছেন বলে জানিয়ে দিয়েছিলেন এবি ডিভিলিয়ার্স। তাঁর করা সেই মন্তব্য থেকে হঠাৎ সরে এলেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার। ভুল তথ্য দিয়েছিলেন বলে দাবি তাঁর। নতুন করে বার্তা দিয়ে ডিভিলিয়ার্স জানিয়েছেন যে, তিনি এই ব্যাপারে কিছু জানেন না।

Advertisement

এক সপ্তাহ আগেই ডিভিলিয়ার্স বলেছিলেন যে, বিরাট দ্বিতীয় বার বাবা হচ্ছেন। সেই কারণেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলে খেলছেন না তিনি। কিন্তু এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ডিভিলিয়ার্স নিজের দেওয়া সেই তথ্য ভুল বলে দাবি করেছেন। ডিভিলিয়ার্সের নতুন দাবি, “আমি খুব বড় একটা ভুল করে ফেলেছি। ভুল তথ্য ছড়িয়ে দিয়েছিলাম। বিরাটের পরিবারের ভাল হোক। কেউ জানে না কী হচ্ছে। আমি শুধু ওদের শুভেচ্ছা জানাতে চাই। যে কারণেই বিরাট বিশ্রাম নিয়ে থাকুক, আশা করি ও আরও শক্তিশালী হয়ে ক্রিকেটে ফিরবে। আরও তরতাজা থাকবে।”

কিছু দিন আগে একটি ইউটিউব ভিডিয়োয় বিরাটকে নিয়ে প্রশ্নের জবাব দিয়েছিলেন ডিভিলিয়ার্স। তিনি বলেছিলেন, “আমি যত দূর জানি, ওদের পরিবারে সব ঠিক আছে। বিরাট পরিবারের সঙ্গে একটু বেশি সময় কাটাচ্ছে। সেই কারণেই প্রথম দুই টেস্টে ও খেলছে না। আমি ওকে মাঠে দেখার জন্য মুখিয়ে আছি।” এর পরেই ডিভিলিয়ার্স বলেন, “আমি বিরাটের সঙ্গে কথা বলছিলাম। তখনই জানতে পারি। অনুষ্কা দ্বিতীয় বার মা হতে চলেছে। তাই এই সময় ওর পাশে থাকা বিরাটের কর্তব্য। ক্রিকেটার হলেও পরিবার সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। সবাই সেটাই করে। বিরাটও করছে। এর জন্য ওর ক্রিকেটের প্রতি ভালবাসা নিয়ে প্রশ্ন করার কোনও মানে নেই।”

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টে খেলবেন না বলে জানিয়ে দিয়েছিলেন বিরাট। পরের তিনটি ম্যাচে খেলবেন কি না তা এখনও স্পষ্ট নয়। বেশ কিছু মাস ধরেই বিরাটের দ্বিতীয় সন্তান হবে কি না তা নিয়ে জল্পনা চলছে। এর মাঝে ডিভিলিয়ার্স নিশ্চিত ভাবে ঘোষণা করে দিয়েছিলেন যে বিরাট দ্বিতীয় বার বাবা হতে চলেছেন। কিন্তু শুক্রবার নিজের দেওয়া সেই তথ্য ভুল বলে দাবি করলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক। যদিও অনেকে মনে করছেন বিরাট নিজের ব্যক্তিগত জীবন নিয়ে খুব বেশি আলোচনা পছন্দ করেন না। সেই কারণেই হয়তো ডিভিলিয়ার্সের উল্টো সুর শোনা যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন