Ranji Trophy 2024

বাংলার মনোজের সঙ্গেই অবসর নিচ্ছেন সতীর্থও, ঘরের মাঠেই বিদায় জানাবেন ক্রিকেটকে

বিহারের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচের পর অবসর নেবেন মনোজ। ভারতীয় দল এবং কেকেআরের আর এক প্রাক্তন ক্রিকেটারও অবসর নিচ্ছেন রঞ্জির গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৯
Share:

মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র।

প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন ভারতীয় দলের প্রাক্তন সদস্য বরুণ অ্যারন। ঘরের মাঠে রাজস্থানের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচ খেলার পর প্রাক্তন হয়ে যাবেন ঝাড়খণ্ডের জোরে বোলার। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন তিনি।

Advertisement

শারীরিক ভাবে আর লাল বলের ক্রিকেটের ধকল নিতে পারছেন না। তাই ৩৪ বছর বয়সেই অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেললেন অ্যারন। রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে ওঠার আর সুযোগ নেই ঝাড়খণ্ডের। তাই গ্রুপ পর্বে রাজস্থানের বিরুদ্ধে খেলে ক্রিকেটজীবন শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অ্যারন বলেছেন, ‘‘২০০৮ সাল থেকে লাল বলের ক্রিকেট খেলছি। জোরে বোলার হওয়ায় বেশ কয়েক বার চোট লেগেছে আমার। বুঝতে পারছি, আমার পক্ষে আর লাল বলের ক্রিকেটে বোলিং চালিয়ে যাওয়া সম্ভব নয়। তাই অবসরের সিদ্ধান্ত নিলাম। পরিবার এবং ঝাড়খণ্ডের মানুষের সামনে শেষ ম্যাচ খেলে প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় জানাব। জামশেদপুরের কিনান স্টেডিয়ামেই ক্রিকেটজীবন শুরু করেছিলাম। এই মাঠেই শেষ ম্যাচ খেলব। এটা একটা ভাল অনুভূতি। এই মাঠে সাদা বলের ক্রিকেট হয় না। তাই রাজস্থান বিরুদ্ধে খেলে শেষ করতে চাইছি।’’ তিনি আরও বলেছেন, ‘‘জোরে বোলিং করতে ভালবাসি। গতি আমার পছন্দ। যত জোরে সম্ভব বল করার চেষ্টা করেছি সব সময়।’’ দেশের হয়ে ৯টি টেস্ট এবং ৯টি এক দিনের ম্যাচ খেলেছিলেন অ্যারন।

রঞ্জি ট্রফির গ্রুপ পর্বে বিহারের বিরুদ্ধে খেলে অবসর নেবেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারিও। তাঁর সঙ্গেই প্রাক্তন হয়ে যাবেন অ্যারন। অর্থাৎ, ভারতীয় দল এবং কেকেআরের দুই প্রাক্তন সদস্য একই সঙ্গে অবসর জীবনে পা রাখতে চলেছেন। কেকেআরের হয়ে দু’জনে এক সঙ্গে খেলেছেন ২০১০ সালে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন