India vs Australia

প্রাক্তন পাক ক্রিকেটারদের আক্রমণ গাওস্করের, ‘ওরা ভারতকে নিয়ে কথা বলে প্রচারের জন্য’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টেই জিতেছে ভারত। দিল্লিতে তিন দিনে ম্যাচ জিতে নেন রোহিত শর্মারা। কিন্তু তার পরেও পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা লোকেশ রাহুলকে নিয়ে মন্তব্য করেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১২
Share:

ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ়ে ধারাভাষ্য দিচ্ছেন সুনীল গাওস্কর। —ফাইল চিত্র

ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ় চলছে। সেখানে ধারাভাষ্য দিচ্ছেন সুনীল গাওস্কর। কিন্তু পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা বার বার ভারতীয় দলের ক্রিকেটারদের নিয়ে মন্তব্য করেন। যা ভাল ভাবে নিচ্ছেন না গাওস্কর। তাঁর মতে প্রচার পাওয়ার জন্যই পাকিস্তানের ক্রিকেটাররা এমন করে থাকেন।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টেই জিতেছে ভারত। দিল্লিতে তিন দিনে ম্যাচ জিতে নেন রোহিত শর্মারা। কিন্তু তার পরেও পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা লোকেশ রাহুলকে নিয়ে মন্তব্য করেন। রাহুল বেশ কিছু ম্যাচে রান পাচ্ছেন না। সেই নিয়ে সমালোচনা করেন তাঁরা। গাওস্কর মনে করছেন এই সব মন্তব্য করার কোনও প্রয়োজন নেই পাকিস্তানের ক্রিকেটারদের।

ভারতের প্রাক্তন ওপেনার বলেন, “ম্যাচে কী হল তা নিয়ে সমাজমাধ্যমে চর্চা হতে থাকে। মাঠে যেমন লড়াই করতে হয় ক্রিকেটারদের, মাঠের বাইরেও তেমন করতে হয়। সীমান্তের ওপার থেকেও মন্তব্য আসে। বেশি লোক যাতে তাদের সমাজমাধ্যমে দেখে সেই কারণেই ভারতীয় ক্রিকেটারদের নিয়ে মন্তব্য করে ওরা। প্রায় রোজই ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে পাকিস্তানের ক্রিকেটারদের তুলনা করা হয়। সেই সঙ্গে বলা হয় পাকিস্তানের ক্রিকেটাররা অনেক ভাল। প্রাক্তন ক্রিকেটাররা জানে, ভারতীয় সমর্থকরা সঙ্গে সঙ্গে নিজেদের ক্রিকেটারদের সমর্থন করতে নেমে পড়বে। আর তাতে সমাজমাধ্যমে ওদের ভক্তের সংখ্যা বাড়বে।”

Advertisement

গাওস্কর মনে করেন আইপিএল গোটা বিশ্বের ক্রিকেটকে বেঁধে রেখেছে। তিনি বলেন, “দুই সেরা দল যখন মাঠে নামে, তখন লড়াই তো হবেই। আইপিএলে অনেক বিদেশি ক্রিকেটারের সঙ্গে দেশের ক্রিকেটাররা থাকে, সাজঘর ভাগ করে নেয়। একই হোটেলে থাকে, ছ’সপ্তাহ ধরে একসঙ্গে যাতায়াত করে। তার পরেও দেশের হয়ে খেলতে নামলে কেউ কাউকে জমি ছেড়ে দেয় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন