Yuvraj Singh

শাস্তির মুখে যুবরাজ! বেআইনি বাড়ি নিয়ে সরকারি নোটিস, হাজিরা দেওয়ার নির্দেশ

একটি বাড়ি তৈরি করে ব্যবসা শুরু করতে চাইছেন যুবরাজ সিংহ। কিন্তু বাড়িটি সরকারের কাছে নথিভুক্ত করা হয়নি বলে অভিযোগ। তাই নোটিস পাঠানো হয়েছে ভারতের প্রাক্তন ক্রিকেটারকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ২১:৫৭
Share:

চাপে যুবরাজ সিংহ। সরকারি নিয়ম না মানায় জরিমানা হতে পারে তাঁর। —ফাইল চিত্র

বড় জরিমানা হতে পারে যুবরাজ সিংহের। বেআইনি বাড়ি তৈরি করায় ভারতের প্রাক্তন ক্রিকেটারকে নোটিস পাঠিয়েছে গোয়া সরকার। তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

গোয়ার মরজিমে একটি বাড়ি তৈরি করেছেন যুবরাজ। বাড়িটি তিনি পর্যটকদের থাকার জন্য ভাড়া দিতে চান। কিন্তু গোয়ার পর্যটন দফতরে বাড়ির নাম নথিভুক্ত করাননি তিনি। গোয়ার পর্যটন আইন অনুযায়ী সেটি বেআইনি। ১৯৮২ সালের ‘গোয়া রেজিস্ট্রেশন অফ টুরিস্ট’ আইন অনুযায়ী, ব্যবসার জন্য কোনও বাড়ি তৈরি করলে তাকে নথিভুক্ত করাতে হবে। সেটি যুবরাজ করাননি। তাই নোটিস পাঠানো হয়েছে যুবরাজকে। ৮ ডিসেম্বর তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

১৮ নভেম্বর যুবরাজকে নোটিস পাঠিয়েছেন গোয়া পর্যটন দফতরের ডেপুটি ডিরেক্টর রাজেশ কালে। ৮ ডিসেম্বর বেলা ১১টার সময় তাঁর সামনে হাজিরা দিতে হবে যুবরাজকে। নইলে ১ লক্ষ টাকা জরিমানা করা হতে পারে তাঁকে। নোটিসে যুবরাজের কাছে জানতে চাওয়া হয়েছে, কেন তাঁকে ১ লক্ষ টাকা জরিমানা করা হবে না। নোটিসে লেখা, ‘‘গোয়ার মরজিমে আপনি যে বাড়ি করেছেন সেটি ভাড়া দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তার বিজ্ঞাপনও করা হয়েছে। কিন্তু সরকারের অনুমতি নেওয়া হয়নি। এটি বেআইনি।’’

Advertisement

নোটিসে আরও বলা হয়েছে, ‘‘গোয়ায় বাড়ি ভাড়ার ব্যবসা করতে হলে সেই বাড়িটি নথিভুক্ত করাতে হয়। কিন্তু আপনি সেটি করাননি। তাই এই নোটিস পাঠানো হয়েছে। আইন অনুযায়ী কেন আপনাকে জরিমানা করা হবে না? নির্দিষ্ট সময়ে আপনি যদি হাজিরা না দেন তা হলে জরিমানা আরও বেশি করা হতে পারে।’’ এই বিষয়ে অবশ্য যুবরাজ এখনও পর্যন্ত কিছু জানাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন