IPL 2024

বোলিংয়ে নিষেধাজ্ঞা, আইপিএল নিলামের আগে কেকেআরের প্রাক্তন ক্রিকেটার বিপদে

আইপিএলের নিলামের আগে বড় ধাক্কা খেলেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন ক্রিকেটার। তাঁকে বল করা থেকে নির্বাসিত করে দিল বিসিসিআই। তার মধ্যেই স্বস্তি পেলেন আর এক ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৯:০০
Share:

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

আইপিএলের নিলামের আগে বড় ধাক্কা খেলেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন ক্রিকেটার মণীশ পান্ডে। তাঁকে বল করা থেকে নির্বাসিত করে দিল বিসিসিআই। শনিবার আইপিএলের দলগুলির কাছে যে তালিকা পাঠানো হয়েছে সেখানে নির্বাসিত বোলারদের তালিকায় মণীশের নাম রয়েছে। এ দিকে, বোর্ড ভুল করে নাম রেখেছিল চেতন সাকারিয়ার। ভুল স্বীকার করে সেই নাম বাদ দেওয়া হয়েছে।

Advertisement

২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত কেকেআরের হয়ে খেলেছেন মণীশ। মিডল অর্ডারে ব্যাট করতেন। তবে সে ভাবে বল করতে দেখা যায়নি তাঁকে। কিন্তু পরের দিকে বিভিন্ন আইপিএল দলের হয়ে বল করেছেন। অলরাউন্ডারের ভূমিকা পালন করেছেন। কিন্তু বোর্ড তাঁকে নির্বাসিত করায় নিলামে কোনও দল মণীশকে নিলে তিনি বল করতে পারবেন না। ফলে নিলামে দাম কমেও যেতে পারে বলে মত অনেকের।

সমস্যা হয়েছিল চেতন সাকারিয়াকে নিয়ে। সৌরাষ্ট্রের এই ক্রিকেটার খেলতেন দিল্লি ক্যাপিটালস দলের হয়ে। এ বার তাঁকে ছেড়ে দিয়েছে দিল্লি। বোর্ডের পাঠানো বিবৃতিতে সেই চেতনের নাম ছিল ‘রিপোর্টেড বাট নট ব্যান্‌ড’ বিভাগে। অর্থাৎ যাঁদের বোলিং অ্যাকশনে সমস্যা রয়েছে, কিন্তু নির্বাসিত করা হয়নি।

Advertisement

পরে জানা যায়, বোর্ডের অনিচ্ছাকৃত ভুলের কারণেই এটা হয়েছে। সেই ভুল দ্রুত শুধরে নেওয়া হয়েছে। সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার কর্তারা বোর্ডের কাছে আবেদন করেছিলেন। বোর্ড ভুল স্বীকার করেছে। জানা গিয়েছে, দক্ষিণাঞ্চলের চেতন নামের এক বোলারের বদলে ভুল করে সাকারিয়ার নাম লেখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন