ICC ODI World Cup 2023

বিশ্বকাপে এখনও ইডেনে সেমিফাইনাল খেলতে পারে পাকিস্তান, কী ভাবে? ‘দুষ্টু বুদ্ধি’ দিলেন আক্রম

ওয়াসিম আক্রমের মতে পাকিস্তানের সেমিফাইনালে উঠতে হলে লাগবে বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসানের দুষ্টু বুদ্ধি। কেন এমন বললেন প্রাক্তন পাক অধিনায়ক?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ১৫:০৩
Share:

বিশ্বকাপে পাকিস্তান দল। —ফাইল চিত্র।

পাকিস্তানের সেমিফাইনালে ওঠার রাস্তা খুবই কঠিন। ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারাতে হবে। তার জন্য রয়েছে বিরাট অঙ্ক। কিন্তু সে সব নয়, ওয়াসিম আক্রমের মতে পাকিস্তানের সেমিফাইনালে উঠতে হলে লাগবে বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসানের দুষ্টু বুদ্ধি।

Advertisement

পাকিস্তানের ম্যাচ রয়েছে ইডেনে। ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে তারা। সেই ম্যাচের জন্যই শাকিবের বুদ্ধি লাগবে বলে মনে করেন আক্রম। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেন, “টস জিতে প্রথমে ব্যাট করে রান করতে হবে পাকিস্তানকে। তার পর ইংল্যান্ডের ব্যাটারদের ২০ মিনিটের জন্য সাজঘরে বন্ধ করে রাখতে হবে। তাহলেই সব ব্যাটার টাইম্‌ড আউট হয়ে যাবে। আর পাকিস্তান জিতে যাবে।” আক্রমের এই প্রস্তাব শুনে মিসবা উল হক বলেন, “তার থেকে টস জিতলে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়ে দিক। আর ওরা ব্যাট করতে নামার আগেই সাজঘরে আটকে দিক। তাহলেই ঝামেলা শেষ।”

৬ নভেম্বর বিশ্বকাপে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে টাইম্‌ড আউট হয়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। এক জন ব্যাটার আউট হওয়ার পর ২ মিনিটের মধ্যে পরের জনকে মাঠে নেমে ব্যাট করার জন্য তৈরি হতে হয়। ম্যাথুজ মাঠে নেমেছিলেন, কিন্তু তাঁর হেলমেটের স্ট্র্যাপ ছিঁড়ে যাওয়ায় তিনি ব্যাট করতে পারেননি। তত ক্ষণে ২ মিনিট হয়ে গিয়েছে। তাই বাংলাদেশের অধিনায়ক শাকিব টাইম্‌ড আউটের আবেদন করেন। নিয়ম মেনে আউট দেন আম্পায়ার। আক্রমেরা সেই টাইম্‌ড আউটের কথাই বলেছেন। পাকিস্তানের প্রাক্তন অধিনায়কেরা মনে করেন বাবরদের জিততে হলে একমাত্র ভরসা টাইম্‌ড আউটই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন