India vs Pakistan

‘ওরা কি ভিন্‌গ্রহের দেশ?’ পাকিস্তানের মাটিতে খেলতে না চাওয়ায় ভারতকে আক্রমণ

এই বছরেই পাকিস্তানে এশিয়া কাপ হওয়ার কথা। কিন্তু ভারত সেই দেশে গিয়ে খেলবে না। এশিয়া কাপের জায়গা পরিবর্তন হবে, না কি ভারতকে বাদ দিয়ে প্রতিযোগিতা হবে, সেই নিয়ে আলোচনা চলছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১২ মে ২০২৩ ২০:২৬
Share:

এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যেতে রাজি নয় ভারতীয় ক্রিকেট বোর্ড। —ফাইল চিত্র

এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যেতে রাজি নয় ভারতীয় ক্রিকেট বোর্ড। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউ জ়িল্যান্ড এর মধ্যে পাকিস্তানে গিয়ে সিরিজ় খেলে এসেছে। কিন্তু ভারত সে দেশে যেতে রাজি না হওয়ায় ক্ষিপ্ত পাকিস্তান। সে দেশের প্রাক্তন পেসার জুনেদ খান ভারতের খেলতে না যাওয়ার সিদ্ধান্তকে আক্রমণ করেন।

Advertisement

এই বছরেই পাকিস্তানে এশিয়া কাপ হওয়ার কথা। কিন্তু ভারত সেই দেশে গিয়ে খেলবে না। এশিয়া কাপের জায়গা পরিবর্তন হবে নাকি ভারতকে বাদ দিয়ে প্রতিযোগিতা হবে, সেই নিয়ে আলোচনা চলছে। এর মাঝেই পাকিস্তানের প্রাক্তন পেসার জুনেদ বলেন, “পাকিস্তানের অবস্থা এখন যথেষ্ট ভাল। অন্য দল আসছে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউ জ়িল্যান্ড এসে খেলেছে। কোনও সুরক্ষার বিঘ্ন ঘটেনি। ভারতের তাহলে কিসের অসুবিধা। এটার কারণ কী? ওরা কি ভিন্‌গ্রহের দেশ যে এলে অসুবিধা হবে?”

ভারতের খেলতে না আসার বিষয়টি আইসিসি-কে দেখতে বলছেন জুনেদ। তিনি বলেন, “আইসিসির এই বিষয়টা দেখা উচিত। পাকিস্তানকে বাদ দিয়ে ক্রিকেট হওয়া অসম্ভব। পাকিস্তান কোনও ছোট দল নয়। কিছু দিন আগেই এক দিনের ক্রিকেটে এক নম্বর ছিলাম আমরা। এখনও প্রথম তিনে আছি।” ভারতীয় দল পাকিস্তানে খেলতে যেতে না চাইলেও সে দেশেই এশিয়া কাপ করতে চাইছে পিসিবি। কিন্তু ভারত পাশে পেয়েছে এশিয়ার অন্য দলগুলিকে। পাকিস্তানও ভারত এসে বিশ্বকাপ খেলতে আপত্তি জানিয়েছে। শ্রীলঙ্কা এশিয়া কাপ আয়োজন করতে আগ্রহী। এই মাসের শেষেই এশিয়া কাপ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন