India vs South Africa

পিচ নিয়ে রোহিত মাথা গরম করার পরেই সরব দক্ষিণ আফ্রিকার পেসার, এখনও চুপ আইসিসি

আইসিসি পিচ নিয়ে দ্বিচারিতা করে বলে অভিযোগ করেছিলেন রোহিত। এ বার দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার ডেল স্টেইন কেপ টাউনের পিচ নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১৩:২৫
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

রোহিত শর্মা বৃহস্পতিবারই কেপ টাউনের পিচ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। আইসিসি পিচ নিয়ে দ্বিচারিতা করে বলেও অভিযোগ করেছিলেন তিনি। এ বার দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার ডেল স্টেইন কেপ টাউনের পিচ নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন। আইসিসি এখনও পিচ নিয়ে কিছু বলেনি।

Advertisement

কেপ টাউনে মাত্র ১০৭ ওভার খেলা হয়েছে। তাতেই দু’টি দল দু’ইনিংস ব্যাট করে এবং দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে ম্যাচ হেরে যায়। দেড় দিনে শেষ হয়ে যায় টেস্ট। স্টেইন বলেন, “দু’দিনের টেস্ট ম্যাচকে টেস্ট ম্যাচ বলাই যায় না। এত তাড়াতাড়ি ম্যাচ শেষ হয়ে গেল যে পিচ ভাঙলই না। সময়ের সঙ্গে পিচ ভাঙে, সেটাই হতে দেওয়া উচিত। পিচ ভাঙাকে ভয় পাওয়ার কী আছে? সিডনি, পার্‌থের পিচে তো এত বড় বড় ফাঁক থাকে যে গাড়ি রাখা যাবে। তার পরেও তো ৪-৫ দিনে ম্যাচ গড়ায়।”

বৃহস্পতিবারই আইসিসি-র সমালোচনা করেছিলেন রোহিত। ভারতের অধিনায়ক সরব হয়েছিলেন আইসিসি-র দ্বিচারিতা নিয়ে। কেপ টাউনের পিচ নিয়ে ক্ষিপ্ত তিনি। রোহিতের দাবি, ভারতের পিচে বল প্রথম দিন থেকে স্পিন করলে অনেক কথা বলা হয়। কিন্তু অন্য দেশে বল প্রথম দিন থেকে গতির স্বর্গ হয়ে উঠলে তখন কথা ওঠে না কেন? আইসিসি-কে চোখ-কান খোলা রাখার পরামর্শ দিয়েছিলেন ভারতের অধিনায়ক।

Advertisement

সাংবাদিক বৈঠকে রোহিত বলেছিলেন, “এই টেস্টে কী হয়েছে আমরা সবাই দেখেছি। কী ভাবে পিচ আচরণ করেছে তা-ও দেখা গিয়েছে। এ ধরনের পিচে খেলতে আমার কোনও সমস্যা নেই। যত ক্ষণ না ভারতের পিচ নিয়ে কেউ কোনও কথা বলবে। ভারতের পিচ নিয়ে বেশি কথা বলা যাবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন