IPL 2024

হার্দিক সরতেই নতুন নেতা ঘোষণা করে দিল গুজরাত টাইটান্স, কাকে দেওয়া হল দায়িত্ব?

গুজরাত টাইটান্স ছেড়ে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছেন হার্দিক পাণ্ড্য। হার্দিক সরে যাওয়ায় নতুন অধিনায়কের নাম ঘোষণা করে দিল গুজরাত। কাকে দেওয়া হল দায়িত্ব?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৩:১৬
Share:

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

রবিবার গুজরাত টাইটান্স ছেড়ে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছেন হার্দিক পাণ্ড্য। আইপিএল জয়ী অধিনায়ক দল ছাড়ার পরে সোমবার নতুন নেতার নাম ঘোষণা করে দিল গুজরাত। দলের নতুন অধিনায়ক হয়েছেন শুভমন গিল। ভারতীয় তারকার হাতেই দল তুলে দিল গুজরাত। আপাতত ২০২৪ সালের জন্য তাঁকে অধিনায়ক করা হয়েছে।

Advertisement

গুজরাতের ‘ডিরেক্টর অফ ক্রিকেট’ বিক্রম সোলাঙ্কি শুভমনের নাম ঘোষণা করেন। তিনি বলেন, ‘‘গত দু’বছরে শুভমনের অনেক উন্নতি হয়েছে। শুধু ক্রিকেটার হিসাবে নয়, নেতা হিসাবেও আরও পরিণত হয়েছে শুভমন। ২০২২ সালে গুজরাতের চ্যাম্পিয়ন হওয়া ও ২০২৩ সালে রানার্স হওয়ার নেপথ্যে বড় ভূমিকা ছিল শুভমনের। দলের নতুন অধিনায়ক হিসাবে শুভমনকে পেয়ে আমরা গর্বিত। আশা করছি, সামনের মরসুমে খুব ভাল খেলব।’’

নতুন দায়িত্ব পেয়ে খুশি শুভমনও। ভারতীয় ক্রিকেটার বলেন, ‘‘গুজরাতের মতো দলের অধিনায়ক হতে পেরে আমি গর্বিত। একটা চ্যাম্পিয়ন দলকে নেতৃত্ব দেওয়া সহজ নয়। কিন্তু এই দলের ক্রিকেটারেরা সবাই সবার পাশে থাকে। তাই অধিনায়কের কাজটা সহজ হয়ে যায়। গত দুটো মরসুম খুব ভাল ক্রিকেট খেলেছি। সেটাই আগামী মরসুমে করতে চাই।’’

Advertisement

রবিবার বিকাল পর্যন্ত হার্দিককে নিয়ে জল্পনা চলছিল। গুজরাত তাদের ধরে রাখা ক্রিকেটারদের তালিকায় রেখেছিল হার্দিককে। কিন্তু পরে জানা যায়, মুম্বইয়ে সই করেছেন তিনি। চুক্তি হয়ে গিয়েছে। রবিবার কোনও দল কিছু জানায়নি। সোমবার বেলায় সবটা পরিষ্কার হল। হার্দিক মুম্বইয়ে যেতেই নতুন অধিনায়ক ঘোষণা করে দিল গুজরাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন