ICC World Cup 2023

বিশ্বকাপ জিততে বিশেষ পরিকল্পনা ভারতীয় দলের, রবিবার মাঠে নামার আগে ফাঁস সহ-অধিনায়ক হার্দিকের

প্রথম ম্যাচেই ভারতের প্রতিপক্ষ শক্তিশালী অস্ট্রেলিয়া। বিশ্বকাপ শুরুর আগে প্যাট কামিন্সের দলের বিরুদ্ধে সিরিজ় জিতেছেন রোহিতেরা। স্বভাবতই ভারতীয় দলে আত্মবিশ্বাসের অভাব নেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১১:২৫
Share:

হার্দিক পাণ্ড্য। ছবি: এএফপি।

বিশ্বকাপে সবার শেষে মাঠে নামছে আয়োজক ভারত এবং পাঁচ বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। চেন্নাইয়ের ২২ গজে নামার আগে আত্মবিশ্বাসী ভারতীয় দল। বিশ্বকাপ জেতা ছাড়া অন্য কিছু ভাবতে চাইছেন না রোহিত শর্মারা। লক্ষ্যে পৌঁছনোর জন্য বিশেষ পরিকল্পনা রয়েছে ভারতীয় শিবিরের।

Advertisement

বিশ্বকাপে মাঠে নামার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন হার্দিক পাণ্ড্য। ভারতীয় দলের সহ-অধিনায়ক জানিয়েছেন, চ্যাম্পিয়ন হওয়া ছাড়া অন্য কিছু ভাবছেন না তাঁরা। প্রতিযোগিতার সব প্রতিপক্ষকেই গুরুত্ব দিচ্ছে ভারতীয় শিবির। তবে কাউকে বাড়তি সমীহ করতে নারাজ হার্দিকেরা। তিনি বলেছেন, ‘‘আমাদের নিয়ে অনেক প্রত্যাশা রয়েছে। দলের সবাই খুব উত্তেজিত। জানি আমরা সমর্থকদের প্রচুর ভালবাসা, সমর্থন পাব। সমর্থকদের উৎসাহ আমাদের সেরাটা বার করে আনবে। আমাদের দলে বিশ্বমানের ব্যাটার এবং বোলার রয়েছে। আমাদের একসঙ্গে নির্ভীক ভাবে পারফরম্যান্স করতে হবে। নির্ভয়ে খেলতে হবে সবাইকে। চাপ এবং প্রত্যাশা ইতিবাচক ভাবে দেখতে হবে। যে ভাবে খেলছি, ঠিক সেটাই চালিয়ে যেতে হবে আমাদের।’’

প্রতিযোগিতার প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী প্রতিপক্ষের মোকাবিলা করা নিয়ে চিন্তিত নন হার্দিক। আত্মবিশ্বাসী অলরাউন্ডার বলেছেন, ‘‘গত কয়েক বছরে আমরা অনেক সময়ই ক্রমতালিকায় এক নম্বরে বা তার খুব কাছে ছিলাম। তার মানে আমাদের পারফরম্যান্স ভাল। বিশ্বকাপে সেই ভাল পারফরম্যান্সটাই তুলে ধরতে চাই। সাহসী ক্রিকেট খেলব আমরা। এ বছর ট্রফি জেতার শক্তি এবং আত্মবিশ্বাস রয়েছে আমাদের।’’

Advertisement

গত বৃহস্পতিবার নেটে ব্যাটিং অনুশীলনের সময় আঙুলে চোট পেয়েছিলেন হার্দিক। তার পর আর ব্যাট করেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর খেলা নিয়ে সাময়িক সংশয় তৈরি হয়েছিল। হার্দিক কিন্তু মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছেন। আঙুলে তেমন ব্যথাও নেই তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন