Hasan Ali

Hasan Ali: বিশ্বকাপ সেমিফাইনালে ক্যাচ ফেলার পর দু’রাত ঘুমোতে পারেননি, জানালেন পাকিস্তানের বোলার

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছিল পাকিস্তান। সেমিফাইনালের সেই ম্যাচে ম্যাথু ওয়েডের লোপ্পা ক্যাচ ফেলেছিলেন হাসান আলি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৪৯
Share:

ক্যাচ ফেলছেন হাসান। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে সব ম্যাচে জিতেও সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছিল পাকিস্তান। সেমিফাইনালের সেই ম্যাচে ম্যাথু ওয়েডের লোপ্পা ক্যাচ ফেলেছিলেন হাসান আলি। সম্প্রতি এক সাক্ষাৎকারে হাসান জানিয়েছেন, ওই ঘটনা তাঁর কেরিয়ারের অন্যতম কঠিন মুহূর্ত এবং তার পরে দু’রাত ঘুমোতে পারেননি তিনি।

Advertisement

এক ওয়েবসাইটে হাসান বলেছেন, “আমার কেরিয়ারে এখনও পর্যন্ত ওটাই সব থেকে কঠিন মুহূর্ত। এ ধরনের ঘটনা সহজে ভোলা সম্ভব নয়। পেশাদার হিসেবে এগিয়ে যাওয়াটাই নিয়ম। সত্যি বলতে, এখনও একটা কথা কাউকে বলিনি। ওই ঘটনার পরে দু’রাত ঘুমোতে পারিনি। আমার স্ত্রী সেটা দেখে খুব চিন্তিত হয়ে পড়েছিল।”

হাসানের সংযোজন, “ক্যাচ ফেলার ঘটনা বারবার আমার মাথা ভেসে আসছিল। চুপচাপ এক জায়গায় বসেছিলাম। কিন্তু বাংলাদেশ সফরে যাওয়ার সময় নিজেকেই বলেছিলাম, এই ঘটনা ভুলে এগিয়ে যেতে হবে। বাংলাদেশে তিন দিনে আমি ৫০০টি ক্যাচ নিয়েছিলাম। নো বল নিয়েও অনেক পরিশ্রম করেছি। যে ভাবেই হোক না কেন, দলকে জেতানোই আমার কাজ।”

Advertisement

ভারতকে প্রথম ম্যাচে হারানো ছাড়াও প্রতিযোগিতায় দুরন্ত খেলেছিল পাকিস্তান। কিন্তু সেমিফাইনালে ওয়েডের দুরন্ত ইনিংসে হার মানতে হয় তাদের। শাহিন আফ্রিদির বলে তাঁর ক্যাচ ফেলেছিলেন হাসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন