Mithali Raj

Mithali Raj: কমনওয়েলথে গেমসে ক্রিকেটের সূচি ঘোষিত, কবে নামছেন মিতালিরা

এ বছর কমনওয়েলথ গেমসে মহিলাদের ক্রিকেটের ফেরা নিশ্চিত হয়ে গিয়েছিল। এ বার সূচিও ঘোষণা করে দেওয়া হল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৩১
Share:

কবে প্রথম ম্যাচ মিতালিদের ফাইল ছবি

এ বছর কমনওয়েলথ গেমসে মহিলাদের ক্রিকেটের ফেরা নিশ্চিত হয়ে গিয়েছিল। এ বার সূচিও ঘোষণা করে দেওয়া হল। মোট আটটি দেশকে দু’টি গ্রুপে ভাগ করা হয়েছে। ভারতের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, পাকিস্তান এবং বার্বাডোজ। অপর গ্রুপে রয়েছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা।

Advertisement

কমনওয়েলথ গেমসে মিতালি রাজদের খেলা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। আগামী ২৯ জুলাই তাঁরা প্রথম ম্যাচে খেলতে নামবেন অস্ট্রেলিয়ার বিপক্ষে। এই অস্ট্রেলিয়ার কাছে ২০২০-র টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে হেরে গিয়েছিল ভারত। ফলে কমনওয়েলথে মিতালিদের সামনে প্রতিশোধ নেওয়ার সুযোগ।

দু’দিন পরে, অর্থাৎ ৩১ জুলাই ভারত খেলবে পাকিস্তানের বিরুদ্ধে। পুরুষদের ম্যাচের মতো না হলেও, মহিলাদের ক্রিকেটেও এই দু’দেশের লড়াই নিয়ে উত্তেজনা কম থাকে না। তবে সাম্প্রতিক ছন্দের বিচারে পাল্লা ভারি ভারতের দিকেই।

Advertisement

গ্রুপের শেষ ম্যাচে ৩ অগস্ট ভারত খেলবে বার্বাডোজের বিপক্ষে। দু’টি গ্রুপের দুই শীর্ষ দল সেমিফাইনালে উঠবে। ৬ অগস্ট হবে সেই ম্যাচ। ফাইনাল পরের দিন। সেমিফাইনালে হারা দুই দলের মধ্যে ব্রোঞ্জ পদকের ম্যাচ হবে। প্রতিযোগিতার প্রতিটি খেলাই হবে বার্মিংহ্যামের এজবাস্টনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন