Ranji Trophy

১৮ জন ভারতীয় ক্রিকেটার পেতে পারেন বিলাসবহুল গাড়ি, ১ কোটি টাকা পুরস্কার, কারা দেবে?

আগামী তিন বছরের মধ্যে দল রঞ্জি ট্রফি জিততে পারলে প্রত্যেক ক্রিকেটারকে একটি বিএমডব্লিউ গাড়ি এবং ১ কোটি টাকা করে পুরস্কার দেওয়া হবে। এক রাজ্য দলের প্রধান এমনই ঘোষণা করলেন। কে তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫৩
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

রঞ্জি ট্রফির এলিট গ্রুপে আবার উঠে এসেছে হায়দরাবাদ। মঙ্গলবার প্লেট গ্রুপের ফাইনালে মেঘালয়কে হারিয়ে জিতেছে তারা। পরের বছর থেকে এলিট গ্রুপেই খেলবে হায়দরাবাদ। এই দলের সাফল্যে খুশি প্রত্যেকেই। তবে সংস্থার প্রধানের একটি ঘোষণায় রয়েছে চমক। আগামী তিন বছরের মধ্যে হায়দরাবাদ জিততে পারলে বড় অঙ্কের আর্থিক পুরস্কারের ঘোষণা করেছেন তিনি।

Advertisement

এলিট গ্রুপের ওঠার পর হায়দরাবাদ ক্রিকেট সংস্থা (এইচসিএ) ১০ লাখ টাকা আর্থিক পুরস্কার ঘোষণা করেছে দলের উদ্দেশে। পাশাপাশি বিশেষ পারফরম্যান্স যাঁদের, তাঁদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। সেখানেই সংস্থার প্রধান জগন্মোহন রাও ঘোষণা করেছেন, আগামী তিন বছরের মধ্যে দল রঞ্জি ট্রফি জিততে পারলে প্রত্যেক ক্রিকেটারকে একটি বিএমডব্লিউ গাড়ি এবং ১ কোটি টাকা করে পুরস্কার দেওয়া হবে।

তিনি বলেছেন, “ক্রিকেটার এবং বাকিদের অনুপ্রাণিত করার জন্যই এই ঘোষণা করেছি। পরের বছরই লক্ষ্য পূরণ করতে চাই। তবে বাস্তবিক দিক থেকে, সেটা কার্যত অসম্ভব। তাই ওদের তিনটে মরসুম সুযোগ দিয়েছি।” এর আগে দু’বার রঞ্জি জিতেছে হায়দরাবাদ। যথাক্রমে ১৯৩৭-৩৮ এবং ১৯৮৬-৮৭ মরসুমে। গত মরসুমে তারা প্লেট গ্রুপে নেমে যায়। এলিট গ্রুপ বি-তে সবার নীচে শেষ করেছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন