Team India

Asia Cup 2022: নিশ্চিত হয়ে গেল এশিয়া কাপে ভারত, পাকিস্তানের গ্রুপে তৃতীয় দল

এশিয়া কাপ শুরু ২৭ অগস্ট। গ্রুপ ‘এ’তে রয়েছে ভারত এবং পাকিস্তান। তৃতীয় দল হিসাবে খেলবে কোন দল?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১০:৩৬
Share:

ভারত বনাম পাকিস্তান ম্যাচ ২৮ অগস্ট। —ফাইল চিত্র

এশিয়া কাপের মূল পর্বে হংকং। যোগ্যতা অর্জন পর্বে বুধবার সংযুক্ত আরব আমিরশাহিকে হারিয়ে দেয় তারা। ভারত এবং পাকিস্তানের গ্রুপে তৃতীয় দল হিসাবে খেলবে নিজাকত খানের হংকং।

Advertisement

২৭ অগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। প্রথম ম্যাচে নামছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। হংকংয়ের প্রথম ম্যাচ ভারতের বিরুদ্ধে। ৩১ অগস্ট খেলতে নামবে তারা। দুবাইয়ে হবে সেই ম্যাচ। পাকিস্তানের বিরুদ্ধে তাদের ম্যাচ ২ সেপ্টেম্বর। সেই ম্যাচ শারজাতে।

যোগ্যতা অর্জন পর্বে নিজেদের তিনটি ম্যাচই জিতে মূল পর্বে উঠল হংকং। তারা হারিয়ে দিল সিঙ্গাপুর, কুয়েত এবং সংযুক্ত আরব আমিরশাহিকে। প্রথম ম্যাচে সিঙ্গাপুরকে তারা হারায় আট রানে। কুয়েতকে তারা হারিয়ে দেয় আট উইকেটে। বুধবার আমিরশাহিকেও আট উইকেটে হারায় তারা।

Advertisement

বুধবার এশিয়া কাপের মূল পর্বে যেতে হলে হংকংকে জিততেই হত। কারণ, এই ম্যাচের আগে তাদের ছিল চার পয়েন্ট। কুয়েতও চার পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় প্রথম স্থানে উঠে এসেছিল। কিন্তু হংকং জিতে যাওয়ায় ছ’পয়েন্ট নিয়ে তারাই মূল পর্বে উঠে এল।

আমিরশাহির বিরুদ্ধে ১৪৮ রান তাড়া করে জেতে হংকং। তিন বল বাকি থাকতেই জিতে নেয় তারা। অধিনায়ক নিজাকত ৩৯ রান করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন