WPL 2024

মহিলাদের আইপিএল জিতে কত কোটি টাকা পেলেন মন্ধানারা? পুরুষদের থেকে তফাত কতটা

মহিলাদের আইপিএল জিতেছে আরসিবি। চ্যাম্পিয়ন হওয়ায় ট্রফি জেতার পাশাপাশি পুরস্কারমূল্যও পেয়েছেন স্মৃতি মন্ধানারা। কত কোটি টাকা ঢুকেছে তাঁদের পকেটে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১২:২০
Share:

মহিলাদের আইপিএল জিতে ট্রফি হাতে পুরস্কার আরসিবির। ছবি: পিটিআই।

দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে চলতি বছর মহিলাদের আইপিএল জিতেছে আরসিবি। চ্যাম্পিয়ন হওয়ায় ট্রফি জেতার পাশাপাশি পুরস্কারমূল্যও পেয়েছেন স্মৃতি মন্ধানারা। ফাইনালে হারলেও দিল্লিও পুরস্কারমূল্য বাবদ খুব কম টাকা পায়নি।

Advertisement

চ্যাম্পিয়ন হওয়ার আরসিবি পেয়েছে ৬ কোটি টাকা। দ্বিতীয় স্থানে থাকা দিল্লি ক্যাপিটালস পেয়েছে ৩ কোটি টাকা। তবে পুরুষদের আইপিএলের সঙ্গে তার অনেকটাই তফাত। গত বছর আইপিএল জেতায় মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস পুরস্কারমূল্য বাবদ ২০ কোটি টাকা পেয়েছিল। রানার্স গুজরাত টাইটান্স পেয়েছিল ১৩ কোটি টাকা।

দলগত পুরস্কারের পাশাপাশি কিছু ব্যক্তিগত পুরস্কারও পেয়েছেন আরসিবির ক্রিকেটারেরা। প্রতিযোগিতায় সব থেকে বেশি রান (৩৪৭) করায় কমলা টুপির মালিক হয়েছেন এলিস পেরি। আরসিবির এই অলরাউন্ডার পেয়েছেন ৫ লক্ষ টাকা। ১৩ উইকেট নিয়ে বেগনি টুপি জিতেছেন আরসিবিরই শ্রেয়াঙ্কা পাতিল। তিনিও ৫ লক্ষ টাকা পেয়েছেন।

Advertisement

ফাইনালে দিল্লির বিরুদ্ধে খেলা ছিল আরসিবির। প্রথমে ব্যাট করে ১১৩ রানে অল আউট হয়ে যায় দিল্লি। আরসিবির হয়ে শ্রেয়াঙ্কা পাতিল ৪টি ও সোফি মলিনিউ ৩টি উইকেট নেন। জবাবে ৩ বল বাকি থাকতে ম্যাচ জিতে যায় আরসিবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন