MS Dhoni

MS Dhoni: ভারতের বিরুদ্ধে সিরিজ জিততে দক্ষিণ আফ্রিকার ভরসা মহেন্দ্র সিংহ ধোনি!

ধোনির গুণ কাজে লাগিয়ে ভারতকে হারাতে চাইছে দক্ষিণ আফ্রিকা। সিরিজ শুরুর আগে এমন কথাই বললেন দলের ক্রিকেটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ২২:১৭
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। ফাইল ছবি

আগামী ৯ জুন থেকে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে দক্ষিণ আফ্রিকা। সেই সিরিজে প্রোটিয়াদের ভরসা হতে চলেছেন মহেন্দ্র সিংহ ধোনি! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। দলের সদস্য ডোয়েন প্রিটোরিয়াস জানিয়েছেন, তিনি নিজে এবং দলের বাকিরা ধোনির শান্ত মানসিকতা এবং আত্মবিশ্বাস রপ্ত করতে চান।

Advertisement

এ বারই প্রথম আইপিএল খেললেন প্রিটোরিয়াস। তা-ও আবার চেন্নাই সুপার কিংসের হয়ে। ছ’টি ম্যাচ খেলে ৪৪ রান করেছেন এবং ছ’টি উইকেট নিয়েছেন। কিছু ম্যাচ খেলেছেন ধোনির অধীনে। সেই অভিজ্ঞতা থেকে বলেছেন, “আইপিএল খেলাটাই আমার কাছে একটা স্বপ্নপূরণ। তা-ও আবার ধোনির অধীনে! চেন্নাইয়ের সঙ্গে কাটানো প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। ধোনির সঙ্গে খেলে খুব মজা লেগেছে। ভারতে ওর যে জনপ্রিয়তা রয়েছে এবং দেশের হয়ে যা করেছে, তার পরে ওর অধীনে খেলা আলাদা অভিজ্ঞতা।”

ধোনির সম্পর্কে প্রিটোরিয়াস আরও বলেছেন, “ক্রিজে কতটা শান্ত থাকতে পারে, সেটা ওর থেকে ভাল করে শেখার চেষ্টা করেছি। নিজের চাপ সরিয়ে বোলারের উপর চাপিয়ে দেয়। আমাকে বুঝতে শেখাল যে ডেথ ওভারে আসলে বোলাররাই চাপে থাকে। কোনও ব্যাপারেই অতিরিক্ত উত্তেজনা দেখায় না। ধোনি বিশ্বাস করে ও যা খুশি করতে পারে। সেই আত্মবিশ্বাস ওর থেকে রপ্ত করে নিয়েছি।”

Advertisement

বছরের শেষ দিকে রয়েছে টি২০ বিশ্বকাপ। প্রিটোরিয়াস চাইছেন, ভারতের বিরুদ্ধে ভাল খেলে বিশ্বকাপে নিজের জায়গা পাকা করতে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন