India A

সৌরভ কুমারের দাপটে নিউজিল্যান্ড ‘এ’ দলের বিরুদ্ধে বেসরকারি টেস্ট জিতল ভারত ‘এ’

কিউইদের সামনে চতুর্থ ইনিংসে ৪১৬ রানের লক্ষ্য রেখেছিলেন প্রিয়ঙ্ক পঞ্চলরা। চার দিনের বেসরকারি টেস্টে তা তোলা কঠিন ছিল। কিন্তু নিউজিল্যান্ড অল আউট হয়ে গেল মাত্র ৩০২ রানে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ২১:৪৬
Share:

পাঁচ উইকেট নিলেন সৌরভ কুমার। —ফাইল চিত্র

ভারত ‘এ’ দলের হয়ে পাঁচ উইকেট নিলেন সৌরভ কুমার। ১১৩ রানে জিতলেন তাঁরা। রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় বেসরকারি টেস্ট জিতে নিল ভারত ‘এ’। কিউইদের সামনে চতুর্থ ইনিংসে ৪১৬ রানের লক্ষ্য রেখেছিলেন প্রিয়ঙ্ক পঞ্চলরা। চার দিনের বেসরকারি টেস্টে তা তোলা কঠিন ছিল। কিন্তু নিউজিল্যান্ড অল আউট হয়ে গেল মাত্র ৩০২ রানে।

Advertisement

এই টেস্ট সিরিজে রান পেয়েছেন রজত পটীদার। এই সিরিজে দু’টি শতরান করেন তিনি। আইপিএলে ইডেনে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে শতরান করেছিলেন। রঞ্জিতেও রান পেয়েছিলেন পটীদার। তৃতীয় বেসরকারি টেস্টে নিউজিল্যান্ড ‘এ’ দলের বিরুদ্ধে শতরান করলেন তিনি।

পটীদার ছাড়াও এই ম্যাচে রান পেয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। তিনি প্রথম ইনিংসে শতরান করেছিলেন। দ্বিতীয় ইনিংসেও শতরান করতে পারতেন। কিন্তু মাত্র ছ’রানের জন্য শতরান হল না রুতুরাজের। তার আগেই ইনিংস ডিক্লেয়ার করে দেওয়া হয়। সরফরাজ খান করেন ৬৩ রান। ওপেন করতে নেমে অধিনায়ক প্রিয়ঙ্ক পঞ্চল করেন ৬২ রান। বাংলার অভিমন্যু ঈশ্বরন মাত্র চার রান করেন। কোনও রান না করেই আউট হয়ে যান শার্দূল ঠাকুর। নিউজিল্যান্ড ‘এ’-র হয়ে তিনটি উইকেট নেন রচিন রবীন্দ্র।

Advertisement

চতুর্থ ইনিংসে নিউজিল্যান্ড ‘এ’ দলের ওপেনার জো কার্টার শতরান করেন। ১১১ রানের ইনিংস খেলেন তিনি। বাকিদের কেউ অর্ধশতরানও করতে পারেননি। সৌরভ পাঁচ উইকেট নেন। দু’টি উইকেট নেন সরফরাজ। একটি করে উইকেট পান শার্দূল ঠাকুর, মুকেশ কুমার এবং উমরান মালিক। গোটা সিরিজেই নিউজিল্যান্ডের ব্যাটারদের চাপে রেখেছিলেন বাংলার পেসার মুকেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন