India vs Australia

বিরাটকে রিভিউ নিতেই দিলেন না বিরক্ত জাডেজা! কী হয়েছিল দু’জনের?

ব্যাটিং যে ভেঙে পড়েছে তা মানতে পারছিলেন না জাডেজা। বিরাট আউট হতেই তাই ভারতীয় অলরাউন্ডারের মুখে বিরক্তি স্পষ্ট ছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১৯:৩৬
Share:

বিরাট কোহলির উপর বিরক্ত হলেন রবীন্দ্র জাডেজা। —ফাইল চিত্র

ভারতের ব্যাটিংয়ের সময় বিরাট কোহলির উপর বিরক্ত হলেন রবীন্দ্র জাডেজা। এতটাই বিরক্ত যে বিরাটকে রিভিউ নেওয়ার ক্ষেত্রেও কোনও উৎসাহ দিলেন না। বিশাখাপত্তনমে ভারত বনাম অস্ট্রেলিয়ার দ্বিতীয় এক দিনের ম্যাচে এমনটাই ঘটল। ভারত হেরে গেল ১০ উইকেটে। প্রথমে ব্যাট করে ভারত ১১৭ রান করে। ১১ ওভারে সেই রান তুলে নেয় অস্ট্রেলিয়া।

Advertisement

১৬তম ওভারের দ্বিতীয় বলে আউট হন বিরাট। নাথান এলিসের বলে এলবিডব্লিউ হন তিনি। ৭১ রানে ষষ্ঠ উইকেট হারায় ভারত। ব্যাটিং যে ভেঙে পড়েছে তা মানতে পারছিলেন না জাডেজা। বিরাট আউট হতেই তাই ভারতীয় অলরাউন্ডারের মুখে বিরক্তি স্পষ্ট ছিল। বিরাট থাকলে তবুও কিছুটা রান উঠত, কিন্তু তিনি আউট হয়ে যাওয়ায় আরও বিপদে পড়ে ভারত। বিরাট আউট হয়ে জাডেজার দিকে যখন আসেন, জিজ্ঞেস করেন রিভিউ নেবেন কি না। জাডেজা নাকচ করে দেন। বিরাটও এক মত হন। তিনিও বুঝতে পারছিলেন রিভিউ নিয়ে কোনও লাভ হবে না। রিভিউ নষ্ট করতে চাননি বিরাট। তাই মাঠ ছাড়েন ভারতের প্রাক্তন অধিনায়ক।

৩৫ বলে ৩১ রান করেন বিরাট। গত ম্যাচে মাত্র ৪ রান করেছিলেন। এই ম্যাচে ভারতের হয়ে সব থেকে বেশি রান এসেছে তাঁর ব্যাট থেকেই। বিরাট থাকলে জাডেজার সঙ্গে মিলে একটা শেষ চেষ্টা করতে পারতেন। তাই বিরাটের আউট হওয়া মানতে পারেননি। হতাশ হয়েছিলেন জাডেজা।

Advertisement

বিরাট ছাড়া ভারতের মাত্র তিন জন ব্যাটার দু’অঙ্কের রান করেছেন। রোহিত শর্মা (১৩), রবীন্দ্র জাডেজা (১৬) এবং অক্ষর পটেল (২৯)। চার জন ব্যাটার তো রানের খাতাই খুলতে পারেননি। মিচেল স্টার্ক নেন পাঁচ উইকেট। অল্প রানের লক্ষ্যে পৌঁছতে মাত্র ১১ ওভার নিলেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার। মিচেল মার্শ (৬৬) এবং ট্রেভিস হেড (৫১) অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন