India vs Australia

বৃহস্পতিবার কোন পিচে খেলা হবে? স্মিথ এখনও জানেনই না, দ্রাবিড় সব জানেন

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে দু’টি পিচ প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন স্টিভ স্মিথ। কিন্তু সেই দু’টি পিচের মধ্যে কোনটিতে খেলা হবে তা জানেন না তিনি। দ্রাবিড় জানিয়ে দিলেন, তিনি জানেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১৮:৫৭
Share:

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে দু’টি পিচ প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন স্টিভ স্মিথ। —ফাইল চিত্র

আমদাবাদে টেস্ট শুরু বৃহস্পতিবার থেকে। তার আগের দিনেও স্টিভ স্মিথ জানেন না কোন পিচে খেলা হবে। অস্ট্রেলিয়ার অধিনায়ক না জানলেও রাহুল দ্রাবিড় জানেন। ভারতীয় দলের কোচ নিশ্চিত কোন পিচে খেলতে হবে রোহিত শর্মাদের। তিনি সেই পিচ দেখে নিয়েছেন বুধবার।

Advertisement

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে দু’টি পিচ প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন স্টিভ স্মিথ। কিন্তু সেই দু’টি পিচের মধ্যে কোনটিতে খেলা হবে তা জানেন না তিনি। ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে অস্ট্রেলিয়ার অধিনায়ক বলেন, “আমি জানি না কোন পিচে খেলা হবে। দু’টি পিচ তৈরি করা হয়েছে।” অস্ট্রেলিয়ার অধিনায়ক না জানলেও ভারতীয় শিবির কিন্তু জানে কোন পিচে খেলা হবে।

অস্ট্রেলিয়ার সাংবাদিকরা আমদাবাদের পিচের ছবি প্রকাশ করেছেন। তাতে দেখা যাচ্ছে, পাশাপাশি দু’টি পিচ। একটিতে ঘাস বেশি। অন্যটিতে কম। অর্থাৎ, রোহিতরা পিচে ঘাস চাইলে সে রকমই উইকেট পাবেন। আবার না চাইলে পাশের উইকেট দেওয়া হবে তাঁদের। পিচে যাতে আগে থেকে ফাটল না ধরে তার জন্য দু’টি পিচেই ঘাস রাখা হয়েছে।

Advertisement

ভারতীয় দলের কোচ দ্রাবিড় জানালেন যে তিনি পিচ দেখেছেন। দ্রাবিড় বলেন, “আমি জানি না কেন দু’টি পিচ ঢেকে রাখা হয়েছে। আমি জিজ্ঞেসও করিনি।” দ্রাবিড় জানিয়েছেন, যে পিচে ঘাস কম সেটিতে খেলা হবে। ভারতীয় কোচ বলেন, “আমরা এই পিচটাতে খেলব। অন্য পিচ সম্পর্কে আমি জানি না। অন্যটা কেন ঢাকা আছে তা-ও জানি না।”

বর্ডার-গাওস্কর ট্রফির প্রথম দু’টি টেস্ট জেতে ভারত। নাগপুর এবং দিল্লিতে ঘূর্ণি পিচে খেলা হয়েছিল। তিন দিনে শেষ হয়ে যায় টেস্ট। ব্যতিক্রম নয় ইনদওরও। সেখানেও তিন দিনে খেলা শেষ হয়। কিন্তু ম্যাচ জিতেছিল অস্ট্রেলিয়া। স্মিথের নেতৃত্ব ভারতের উপর দাপট দেখান অস্ট্রেলিয়া স্পিনাররা। আমদাবাদে শেষ টেস্ট খেলতে আসার আগে সিরিজ়ে ২-১ ব্যবধানে এগিয়ে ভারত। শেষ ম্যাচ জিতলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠবেন রোহিতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন