Virat-Rohit

প্রথম ইনিংসে ব্যর্থ! তবু দ্বিতীয় ইনিংসে নজির গড়তে পারেন বিরাট, রোহিত

প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ রোহিত শর্মা ও বিরাট কোহলি। কিন্তু দ্বিতীয় ইনিংসে বড় রান করতে পারলে নজির গড়ার সুযোগ থাকবে ভারতের দুই ব্যাটারের সামনে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১৪:৫৭
Share:

মাইলফলকের সামনে বিরাট কোহলি ও রোহিত শর্মা। ইনদওরে দ্বিতীয় ইনিংসে নজির গড়তে পারেন তাঁরা। —ফাইল চিত্র

প্রথম ইনিংসে বড় রান করতে পারেননি দু’জনেই। কিন্তু দ্বিতীয় ইনিংস বাকি রয়েছে। ইনদওরে ভারতকে খেলায় ফিরতে হলে দ্বিতীয় ইনিংসে রান করতে হবে বিরাট কোহলি ও রোহিত শর্মাকে। বড় রান করতে পারলে দ্বিতীয় ইনিংসে নজিরও গড়তে পারেন ভারতের দুই ব্যাটার।

Advertisement

দেশের মাঠে টেস্টে ৪০০০ রান থেকে আর মাত্র ৫৫ রান দূরে রয়েছেন কোহলি। দ্বিতীয় ইনিংসে যদি তিনি ৫৫ রান করতে পারেন তা হলে পঞ্চম ভারতীয় ব্যাটার হিসাবে নজির গড়বেন তিনি।

ঘরের মাঠে টেস্টে ভারতীয় ব্যাটারদের মধ্যে রানের তালিকায় শীর্ষে সচিন তেন্ডুলকর। তাঁর রান ৭২১৬। দ্বিতীয় স্থানে রয়েছেন রাহুল দ্রাবিড়। ৫৫৯৮ রান করেছেন তিনি। তৃতীয় স্থানে থাকা সুনীল গাওস্করের রান ৫০৬৭। চার নম্বরে রয়েছেন বীরেন্দ্র সহবাগ। ৪৬৫৬ রান করেছেন তিনি। আর ৫৫ রান করলে পাঁচ নম্বর ব্যাটার হবেন কোহলি।

Advertisement

অন্য দিকে ভারত অধিনায়ক রোহিতের সামনে সুযোগ রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে ১৭,০০০ রান করার। তার জন্য দ্বিতীয় ইনিংসে ৩৩ রান করতে হবে তাঁকে। রোহিত যদি সেই রান করতে পারেন তা হলে সপ্তম ভারতীয় ব্যাটার হিসাবে এই কীর্তি হবে তাঁর। সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড়, বীরেন্দ্র সহবাগ, বিরাট কোহলি, সৌরভ গঙ্গোপাধ্যায় ও মহেন্দ্র সিংহ ধোনির পরে এই কীর্তি হবে রোহিতের।

এ ছাড়া আর ৪৫ রান করলে ঘরের মাঠে টেস্টে ২০০০ রান পূর্ণ হবে রোহিতের। তিনি যদি আর ৬৮ রান করতে পারেন তা হলে অধিনায়ক হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটে ৩০০০ রান পূর্ণ হবে রোহিতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন