Hardik Pandya

ম্যাচ জিতে হার্দিকের মুখে বার বার জাডেজার নাম, রাহুল এলেন নমো নমো করে

শুক্রবারের ম্যাচের পর রাহুলের প্রশংসা প্রত্যেকের মুখেই। তবে অধিনায়ক হার্দিক পাণ্ড্যের কথায় তিনি এলেন মাত্র দু’বারই। হার্দিক বরং বেশি উচ্ছ্বসিত রবীন্দ্র জাডেজাকে নিয়ে, যিনি ম্যাচের সেরা হয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ২২:২৮
Share:

জাডেজার সঙ্গে উচ্ছ্বাস হার্দিকের। ম্যাচের পর বার বার মুখেও তাঁরই নাম। ছবি: বিসিসিআই

শুক্রবার প্রথম এক দিনের ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ়ে এগিয়েছে ভারত। হারের মুখ থেকেও দলকে টেনে তুলেছে কেএল রাহুলের অপরাজিত ৭৫ রানের ইনিংস। ম্যাচের পর রাহুলের প্রশংসা প্রত্যেকের মুখেই। তবে অধিনায়ক হার্দিক পাণ্ড্যের কথায় তিনি এলেন মাত্র দু’বারই। হার্দিক বরং বেশি উচ্ছ্বসিত রবীন্দ্র জাডেজাকে নিয়ে, যিনি ম্যাচের সেরা হয়েছেন।

Advertisement

রোহিত শর্মার অনুপস্থিতিতে প্রথম এক দিনের ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক। তিনি বলেছেন, “জাড্ডুর ব্যাপারে বলব, ওর যা ক্ষমতা সেটাই করেছে। এত দিন বিরতি নেওয়ার পর এক দিনের ক্রিকেটে ফিরেছে। যে ভাবে জাডেজা ম্যাচটা শেষ করেছে তা দেখার মতো। অসাধারণ ক্যাচও ধরেছে। রাহুলের সঙ্গে ওর জুটিটা আমাদের জন্যে দরকার ছিল। জাডেজা সেই কাজটা আমাদের জন্যে করে দিয়েছে।”

হার্দিক জানিয়েছেন, ম্যাচে তাঁরা বার বার চাপে পড়ে গিয়েছেন। তবে পরিস্থিতি কাটিয়ে ওঠার জন্যে ধন্যবাদ দিয়েছেন সতীর্থদের। হার্দিকের কথায়, “দুটো ইনিংসের সময়েই আমরা চাপে ছিলাম। কিন্তু নিজেদের দক্ষতার উপরে বিশ্বাস রেখেছি এবং কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে এসেছি। একবার আমাদের দিকে ছন্দ চলে আসতেই সেটা আর হাতছাড়া করিনি। ম্যাচে অনেকগুলো সুযোগ তৈরি করেছি। দারুণ সব ক্যাচ নিয়েছি। শেষের দিকে কেএল এবং জাড্ডু বুদ্ধিমত্তার সঙ্গে ব্যাট করেছে। সেটাও আমাদের আত্মবিশ্বাস বাড়িছে। সব মিলিয়ে, একটা দারুণ জয় পেলাম। সতীর্থদের নিয়ে আমি গর্বিত।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন