India vs Australia

বৃহস্পতিবার নিজের রাজ্যে নিজের নামের স্টেডিয়ামে মোদী, দেখবেন রোহিতদের খেলা, সঙ্গী কে?

ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টের প্রথম দিন খেলা দেখতে যাবেন প্রধানমন্ত্রী মোদী। তাঁর সঙ্গে থাকবেন আরও এক জন বিশেষ অতিথি। তাঁরা কত ক্ষণ খেলা দেখবেন, তা জানায়নি প্রধানমন্ত্রীর দফতর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৮:৩২
Share:

ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট দেখতে যাবেন প্রধানমন্ত্রী মোদী। ফাইল ছবি।

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ৯ মার্চ থেকে শুরু হবে ভারত এবং অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্ট। সে দিন দর্শকাসনে উপস্থিত থাকবেন বিশেষ দুই অতিথি। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবেনিজকে নিয়ে খেলা দেখতে যাবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

আগামী ৮ মার্চ চার দিনের ভারত সফরে আসছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। ভারতে বেশ কিছু কর্মসূচি রয়েছে আলবেনিজের। সে সবের সঙ্গেই যুক্ত করা হয়েছে ভারত-অস্ট্রেলিয়ার ক্রিকেটের ল়ড়াই। নিজের নামাঙ্কিত স্টেডিয়ামে বসে আলবেনিজের সঙ্গে ২২ গজের লড়াই উপভোগ করবেন মোদী। সে জন্য কঠোর নিরাপত্তার আয়োজন করা হচ্ছে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

২০২১ সালে মোতেরা স্টেডিয়ামের নাম পরিবর্তন করে মোদীর নামে রাখা হয়। তার পর এই মাঠে দু’টি টেস্ট খেলে দু’টিতেই জিতেছে ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা নিশ্চিত করতে হলে চতুর্থ টেস্টে স্টিভ স্মিথদের হারাতে হবে রোহিত শর্মাদের। অন্য দিকে ইনদওরে তৃতীয় টেস্ট জিতে স্মিথরা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা নিশ্চিত করে ফেলেছেন। যদিও ভারতের বিরুদ্ধে সিরিজ়ে হার বাঁচাতে হলে আমদাবাদে জিততেই হবে তাঁদের। তাই দু’দলের হাড্ডাহাড্ডি লড়াই দেখা যেতে পারে চতুর্থ টেস্টে। তার সঙ্গে দু’দেশের প্রধানমন্ত্রীর উপস্থিতি আমদাবাদ টেস্টের আকর্ষণ আরও বাড়াবে।

Advertisement

দুই প্রধানমন্ত্রী আগামী বৃহস্পতিবার কখন খেলা দেখতে যাবেন বা তাঁরা কত ক্ষণ খেলা দেখবেন, সে ব্যাপারে এখনও বিস্তারিত জানানো হয়নি প্রধানমন্ত্রীর দফতর থেকে। ভারতীয় ক্রিকেট বোর্ডকে শুধু জানানো হয়েছে, খেলা দেখতে যাবেন মোদী এবং আলবেনিজ। সেই মতো সব রকম ব্যবস্থা করতে। তাঁদের উপস্থিতির জন্য ভারত-পাকিস্তান চতুর্থ টেস্টের প্রথম দিনের নিরাপত্তা ব্যবস্থাও কঠোর করা হচ্ছে।

প্রথম দু’টি টেস্ট জেতার সুবাদে বর্ডার-গাওস্কর ট্রফিতে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছেন রোহিতরা। সিরিজ় হারার কোনও সম্ভাবনা নেই ভারতের। তাই আগের বারের জয়ী দল হওয়ার সুবাদে সিরিজ় অমীমাংসিত ভাবে শেষ হলেও ট্রফি থাকবে ভারতের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন