Rohit Sharma

শেষ বেলায় জোড়া চমক! চতুর্থ টেস্টে দুই নতুন বোলারকে নিয়ে এলেন রোহিত

চতুর্থ টেস্ট ম্যাচের ভবিষ্যৎ তত ক্ষণে প্রায় নির্ধারিত হয়ে গিয়েছে। ম্যাচ যে ড্র হতে চলেছে, এটা বোঝাই যাচ্ছিল। এই সময়ই রোহিত শর্মাকে দেখা গেল পরীক্ষা-নিরীক্ষা করতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৬:১২
Share:

শুভমন এবং পুজারাকে দিয়ে বল করালেন রোহিত। নতুন অস্ত্র পেয়ে গেলেন বোলিং বিভাগে? — ফাইল চিত্র

ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্ট ম্যাচের ভবিষ্যৎ তত ক্ষণে প্রায় নির্ধারিত হয়ে গিয়েছে। ম্যাচ যে ড্র হতে চলেছে, এটা বোঝাই যাচ্ছিল। এই সময়ই রোহিত শর্মাকে দেখা গেল পরীক্ষা-নিরীক্ষা করতে। হঠাৎই তিনি বল তুলে দিলেন শুভমন গিলের হাতে। ছ’টা বল করলেন শুভমন। তার পরের ওভারে আবার চমক। এ বার বল উঠে এল চেতেশ্বর পুজারার হাতে। তিনিও এক ওভার বল করলেন। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, রোহিতরা কি নতুন অস্ত্র পেয়ে গেলেন বোলিং বিভাগে? কারণ, ভবিষ্যতে পার্ট টাইম স্পিনার স্পিনার হিসাবে এই দু’জনকে ব্যবহার করা যেতেই পারে।

Advertisement

সোমবার অস্ট্রেলিয়ার ইনিংসের তখন ৭৬ ওভার গড়িয়েছে। তিন স্পিনার মিলে করে ফেলেছেন ৬৩ ওভার। কিন্তু উইকেট থেকে নড়ানো যাচ্ছিল না মার্নাস লাবুশেন এবং স্টিভ স্মিথকে। তখনই রোহিত চমকে দিলেন। বল তুলে দিলেন শুভমনের হাতে। এর আগে কোনও দিন আন্তর্জাতিক ক্রিকেটে বল করেননি শুভমন। তিনিও কিছুটা বিস্মিত। তবে সেটা প্রকাশ করেননি। ডান হাতি অফব্রেক বোলার শুভমন বেশ ভালই বল করলেন। তাঁর ওভারের চতুর্থ বলে একটি রান নিলেন লাবুশেন। আর কোনও রান হয়নি। বল করার সময় হাত নাড়িয়ে অভিজ্ঞ বোলারের মতো শুভমনের ফিল্ডিং সাজানো দেখে হেসে ফেলেছেন তাঁর সতীর্থরাও।

শুভমনের বোলিং। ছবি: বিসিসিআই

বল করছেন পুজারা। ছবি: বিসিসিআই

পুজারার অবশ্য এর আগে টেস্টে একটি ওভার বল করার অভিজ্ঞতা রয়েছে। সেটাও আট বছর আগে। ২০১৫-য় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দিল্লি টেস্টে একটি ওভার বল করেছিলেন পুজারা। তার পর সোমবারই প্রথম হাত ঘোরালেন। তাঁর ওভারেও মাত্র একটি রান হয়েছে। তিনি লেগ স্পিন বল করেছেন।

Advertisement

শুভমনের সামনে সুযোগ এসেছিল দ্বিতীয় ওভার করার। কিন্তু প্রথম বল খেলার পরেই রোহিত এবং স্মিথ সিদ্ধান্ত নেন, আর খেলা চালানোর অর্থ নেই। হাত মিলিয়ে দুই অধিনায়কের মৌখিক সম্মতির ভিত্তিতে খেলা শেষ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন