India vs England 2021

India vs England 2021: কোভিডে বাতিল ম্যাঞ্চেস্টার টেস্ট হবে আগামী বছরের জুলাইয়ে, জানাল রুটদের বোর্ড

কোভিডে বাতিল হয়েছিল ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট, যা হওয়ার কথা ছিল ম্যাঞ্চেস্টারে। সেই টেস্ট হতে চলেছে আগামী বছর জুলাই মাসে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২১ ১৭:৫৯
Share:

রুটদের বিরুদ্ধে এজবাস্টনে খেলবেন কোহলীরা। ফাইল ছবি

কোভিডের কারণে বাতিল হয়ে গিয়েছিল ভারত বনাম ইংল্যান্ডের পঞ্চম টেস্ট, যেটি হওয়ার কথা ছিল ম্যাঞ্চেস্টারে। সেই টেস্ট হতে চলেছে আগামী বছর জুলাই মাসে। তবে ম্যাঞ্চেস্টারের পরিবর্তে তা হবে এজবাস্টনে। শুক্রবার একটি বিবৃতি একথা জানিয়ে দিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

Advertisement

গত মাসে ওল্ড ট্র্যাফোর্ডে হওয়ার কথা ছিল এই টেস্ট। তার আগে ভারত এগিয়েছিল ২-১ ব্যবধানে। কিন্তু ভারতের ফিজিয়ো যোগেশ পারমারের করোনা ধরা পড়ায় সেই টেস্ট বাতিল হয়ে যায়। ক্রিকেটাররা সঙ্গে সঙ্গেই ইংল্যান্ড ছেড়ে দুবাইয়ে আইপিএল খেলতে চলে আসেন। উল্লেখ্য, তার আগেই ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী, ফিল্ডিং কোচ আর শ্রীধর এবং বোলিং কোচ ভরত অরুণের করোনা ধরা পড়ায় তাঁদের নিভৃতবাসে থাকতে হয়েছিল।

শুক্রবার বিবৃতিতে ইসিবি জানিয়েছে, “ভারত সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে। শেষ টেস্ট হবে এজবাস্টনে, ২০২২-এর ১ জুলাই থেকে যা শুরু।” ভারতীয় বোর্ডের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ইসিবি।

Advertisement

ম্যাঞ্চেস্টারে এই টেস্ট আয়োজন করতে না পারার কারণ, সেখানে ইতিমধ্যেই ওই সময়ে অন্য একটি খেলা রয়েছে। ফলে টেস্টের স্থান পরিবর্তন করতে হয়েছে। জুলাইয়ের প্রথম দিন থেকে এই টেস্ট শুরু হতে চলায় এটা কার্যত নিশ্চিত যে, দু’দেশের মধ্যে সীমিত ওভারের সিরিজের সূচি পিছোতে চলেছে। সেটি ওই মাসের মাঝামাঝি বা শেষের দিকে আয়োজন করা হতে পারে। প্রাথমিক সূচি অনুযায়ী সেটি জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে হওয়ার কথা ছিল।

ইসিবি-র সিইও টম হ্যারিসন বলেছেন, “বিসিসিআই-এর সঙ্গে কথা বলে টেস্টের জন্য একটা সময় বের করতে পারায় আমরা অত্যন্ত খুশি। এখনও পর্যন্ত একটা দুর্দান্ত সিরিজের সাক্ষী থাকতে পেরেছি আমরা। জানি এই টেস্ট আয়োজন করার ফলে সীমিত ওভারের সিরিজের সূচি একটু কঠিন হয়ে পড়বে। তবে খেলোয়াড়দের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই নতুন সূচি তৈরি করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন